ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

কুয়ালালামপুরে যৌথ অভিযানে ২ বাংলাদেশি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
কুয়ালালামপুরে যৌথ অভিযানে ২ বাংলাদেশি আটক ছবি: প্রতীকী

কুয়ালালামপুর: মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকায় ও বৈধ কাগজপত্র না থাকায় দুই বাংলাদেশিসহ ৫৩ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

সম্প্রতি ‘ওপিএস টোটাল এনফোর্সমেন্ট’ এর অধীনে কুয়ালালামপুর পুলিশ ও দেশটির বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার পরিচালিত এক অভিযানে তাদের আটক করা হয়।

 

এর আগে মানবপাচারকারী, গ্যাংস্টার, মাদক ব্যবসায়ী, অবৈধ অভিবাসী ও লাইসেন্স ছাড়া রাস্তার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু করে দেশটির আইন শৃঙ্খলা বাহিনী। এ অভিযান চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত।

মালয়েশিয়ার ল্যান্ড পাবলিক ট্রান্সপোর্ট কমিশন (এসপিএডি), কাস্টমস বিভাগ, ন্যাশনাল এন্টি ড্রাগ এজেন্সি, ইমিগ্রেশন বিভাগ, সিভিল ডিফেন্স বিভাগ, সড়ক ও যোগাযোগ বিভাগ, ইউনাইটেড নেশন হাই কমিশন ফর রিফিউজি (ইউএনএইচসিআর), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট, কো-অপারেটিভ অ্যান্ড কনজিউমারিজম মিনিস্ট্রি যৌথভাবে এই অভিযান পরিচালনা করছে।

শুক্রবার (২২ জানুয়ারি) মালয়েশিয়ার সেন্তুল পুলিশের চিফ অ্যাসিসট্যান্ট কমিশনার আর. মুনুসামি জানান, এ পর্যন্ত মাদক সংক্রান্ত অপরাধে জড়িত থাকার অভিযোগে ২২ জনকে আটক করা হয়েছে। এছাড়া ৩০ জন অবৈধ অভিবাসী ও পাচারের অভিযোগে একজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আমরা ২০২ জনকে তল্লাশি করি। এর মধ্যে ২২ জন মিয়ানমারের, ৫জন ভারতীয়, দুই জন বাংলাদেশি ও একজন নেপালি নাগরিক।

এদিকে দেশটির সংবাদমাধ্যম ন্যাশনাল স্ট্রেইট টাইমস এর খবরে বলা হয়, আটককৃতরা তল্লাশির সময় নিজেদের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
এমএন/আরএইচএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ