ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় আন্তর্জাতিক তায়কোয়ান্ডোতে বাংলাদেশের হয়ে লড়বেন নিরব

হাসানুল বান্না,স্টাফ করেসপন্ডেন্ট,মালয়েশিয়ায় | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
মালয়েশিয়ায় আন্তর্জাতিক তায়কোয়ান্ডোতে বাংলাদেশের হয়ে লড়বেন নিরব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় আন্তর্জাতিক তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে মাঠে নামছেন নিরব হোসেন। ২১ ও ২২ নভেম্বর দুই দিন ব্যাপী স্পিড পাওয়ার ইন্টারন্যাশনাল তায়কোয়ান্ডো চ্যাম্পিয়নশিপ ২০১৫ এ টুর্নামেন্ট কুয়ালালামপুরের চেরাস ব্যাডমিন্টন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।



বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, ভারত, ভিয়েতনাম, থাইল্যান্ড, সিঙ্গাপুর, নেপাল, ইন্দোনেশিয়া, ব্রুনাই ও কোরিয়ার প্রতিযোগীরা অংশগ্রহণ করবেন এবারের আসরে।

রোববার (২২ নভেম্বর) মাঠে নামছেন বাংলাদেশের একমাত্র এ প্রতিযোগী। নিরব পড়ালেখার উদ্দেশে ২০০১ সালে মালয়েশিয়া আসেন। তখন থেকেই পড়ালেখার পাশাপাশি মালয়েশিয়ায় তায়কোয়ান্ডো অনুশীলন করেন। দেশে থাকতেই তিনি ব্ল্যাক বেল্ট প্রাপ্ত হন। পরে মালয়েশিয়াতে এসে মালয়েশিয়া তায়কোয়ান্ডো ফেডারেশন থেকে ব্ল্যাক বেল্ট আন্তর্জাতিক স্বীকৃতি নেন। মূলত নিরব মালয়েশিয়ার গেন্টিং হাইল্যান্ডে তার নিজস্ব এগ্রোবিজনেসের সাথে জড়িত।

বাংলানিউজকে নিরব হোসেন বলেন, ১২ বছর পর এরকম আন্তর্জাতিক আসরে দেশের হয়ে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছি। স্পিড পাওয়ার ক্লাবের চিফ ইন্সট্রাকটর মাস্টার বালার তত্ত্বাবধানে তিনি এ আসরে অংশগ্রহণ করছেন বলে তিনি জানান।

১১টি দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্টে একমাত্র বাংলাদেশি হিসেবে মালয়েশিয়া থেকেই দেশের পতাকা বহন করবেন নিরব হোসেন। তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশ থেকে কয়েকজন প্রতিযোগী এই আসরে অংশগ্রহণের জন্য ভিসার আবেদন করা হলেও মালয়েশিয়া থেকে ভিসা দেওয়া হয়নি।  

এছাড়া নিরব মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ কারাতে টুর্নামেন্টে একাধিকবার অংশ নিয়েছেন। ২০০১ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত মাইলো তায়কোয়ান্ডো চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায়ও অংশ নিয়েছিলেন।

নিরব হোসেনের গ্রামের বাড়ি শরিয়তপুরের ভেদরগঞ্জ থানার মনুয়াতে। তিনি বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল আজিজ এবং মিসেস সালমা আজিজের ছেলে।
 
বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa