ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

আসিয়ান সামিট ২০১৫

আইএস নিয়ে আলোচনার কথা বললেন ওবামা

স্টাফ করেসপন্ডেন্ট, মালয়েশিয়ায় | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
আইএস নিয়ে আলোচনার কথা বললেন ওবামা ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, আসন্ন আসিয়ান সম্মেলনে ইসলামিক স্টেট (আইএস) এর বিরুদ্ধে সম্মিলিত লড়াই এবং দক্ষিণ চীন সাগর নিয়ে মতবিরোধের বিষয় আলোচনা করা হবে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবামা।



ওবামা বলেন, আইএসের ধ্বংসাত্মক কর্মকাণ্ড দমনে সংগ্রাম করে যাচ্ছে মালয়েশিয়া সরকার। এ ব্যাপারে তারা আরও সহযোগিতা করতে পারে।

আইএস প্রসঙ্গে নাজিব রাজাক বলেন, মালয়েশিয়া সরকার আইএসের বিরুদ্ধে। সোশ্যাল সাইটের মাধ্যমেও আইএসের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে তার সরকার।

এদিকে, সম্মেলনে যোগদানের আগে ইয়ং সাউথইস্ট এশিয়ান লিডার্স ইনিশিয়েটিভ (ওয়াইএসইএএলআই) কুয়ালালামপুরের টেইলর’স ইউনিভার্সিটর টাউন হলে এক সেশনে অংশগ্রহণ করেন ওবামা। সেখানে রাজনীতি থেকে শুরু করে অর্থনীতি এবং নবায়নযোগ্য শক্তিসহ আরও বেশ কয়েকটি প্রশ্নের জবাব দেন তিনি।

সেশনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ প্রায় পাঁচশ’ জন অংশগ্রহণ করেন।

আসিয়ান সামিট ২০১৫ এ যোগ দিতে তিন দিনের সফরে শুক্রবার (২০ নবেম্বর) বিকেল সাড়ে তিনটায় কুয়ালালামপুর পৌঁছান ওবামা।

এদিকে, আসিয়ান সামিট সামনে রেখে বিভিন্ন দেশের সরকার প্রধান ইতোমধ্যে কুয়ালালামপুর পৌঁছেছেন। সামিট চলাকালে আইএস জঙ্গিরা হামলা চালাতে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দেশটিতে আইন-শৃঙ্খলা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিয়োগ করা হয়েছে সাড়ে চার ‍হাজার সদস্য।

বাংলাদেশ সময়:০১০৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa