ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

মালয়েশিয়া

প্যারিস হামলায় ইসরায়েলকে দুষছেন মাহাথির মোহাম্মদ

হাসানুল বান্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
প্যারিস হামলায় ইসরায়েলকে দুষছেন মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়া: ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ।

তিনি বলেছেন, প্যারিসে হামলার নেপথ্য নায়ক হচ্ছে ইসরায়েল।

  আরব দেশগুলোর সঙ্গে যুদ্ধের পর  ১৯৪৮ সালে ইসয়েল নামে দেশটির সৃষ্টি হওয়ার আগে এ ধরনের সন্ত্রাসী হামলা কোথাও হতো না, এমনকি মধ্যপ্রাচ্যেও না।

সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আধুনিক মালয়েশিয়ার জনক ড. মাহাথির এ কথা বলেন। ওই বিবৃতির বরাত দিয়ে শনিবার (১৪ নভেম্বর) প্রতিবেদন প্রকাশ করেছে কুয়ালালামপুরের সংবাদমাধ্যম মালয়েশিয়াকিনি।

বিবৃতিতে ড. মাহাথির বলেন, ইসরায়েল যে কোনো মূল্যে দখলকৃত এলাকার ওপর আধিপত্য বজায় রাখার চেষ্টা করছে। যতদিন পর্যন্ত ফিলিস্তিন সমস্যার সমাধান না হবে, ততদিন ইসরায়েল তার লক্ষ্য বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যাবে।

ফিলিস্তিন ও ইসরায়েল সমস্যার সমাধান না হলে সন্ত্রাসী হামলা কমার কোনো সম্ভাবনা নেই বলেও জানিয়ে দেন মালয়েশিয়ার বর্ষিয়ান এ রাজনীতিক।

মালয়েশিয়ায় নিরাপত্তা জোরদার
এদিকে, প্যারিসে সন্ত্রাসী হামলার পর মালয়েশিয়াজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহেদ হামিদি এ বিষয়ে সংবাদমাধ্যমকে বলেছেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সংগঠন আসিয়ানের ২৭তম শীর্ষ সম্মেলনের প্রাক্কালে এবার নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আগামী সপ্তাহে (শনি ও রোববার) কুয়ালালামপুরে আসিয়ান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।
 
মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাশেম উদ্দিন হোসেন জানান, ইসলামিক স্টেটের (আইএস) সন্ত্রাসীরা সেদেশের শীর্ষ কয়েকজন কর্মকর্তার নামের তালিকা প্রস্তুত করেছে। ওই তালিকায় তার নিজের নামও রয়েছে। তারপরও মালয়েশিয়া সরকারের সন্ত্রাসবিরোধী তৎপরতা বন্ধ হবে না।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa