ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

মালয়েশিয়া

আসিয়ান সামিট-২০১৫

নিরাপত্তা আরও জোরদার করছে কুয়ালালামপুর পুলিশ

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
নিরাপত্তা আরও জোরদার করছে কুয়ালালামপুর পুলিশ

কুয়ালালামপুর: আগামী ২১-২২ নভেম্বর মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়ার সবচেয়ে বড় সম্মেলন আসিয়ান সামিট। ২৭তম বারের মতো এর পর্দা উঠতে যাচ্ছে।

এবারের আসরে আসিয়ান দেশগুলোর প্রধানদের পাশাপাশি, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং চীনের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের যোগ দেওয়ার কথা রয়েছে।

সম্মেলন ঘিরে কুয়ালালামপুর কনভেনশন সেন্টার এলাকা জুড়ে নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। মূলত বিশ্বের বড় সব নেতাদের এই সম্মেলনকে সামনে রেখে নিরাপত্তা জোরদার করছে পুলিশ।

বিশেষ করে ফ্রান্সের প্যারিসের ঘটনা কড়া পর্যবেক্ষণ করা হচ্ছে। এদিকে, আইএস’র সঙ্গে যোগসূত্র থাকার সন্দেহে কিছু মালয়েশিয়ানদের এখনও খুঁজছে মালয়েশিয়া পুলিশ।

পুলিশ জানায়, তাদের সূত্রমতে একটি বড় দল দক্ষিণ ফিলিপাইনে এখন লুকিয়ে আছে। তারা দক্ষিণ পূর্ব এশিয়ার একটি অফিসিয়াল আইএস জঙ্গি দল গঠন করতে চাচ্ছে।

ড. মাহমুদ আহমেদ নামে এক মালয়েশিয়ান বিশ্ববিদ্যালয় শিক্ষককে খুঁজছে পুলিশ। ২০১৪ সালের জুন মাস থেকে দক্ষিণ পূর্ব এশিয়ার বুকে আইএস’র প্রচারণা শুরু করেন তিনি, এমন অভিযোগ রয়েছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক সরকারি বিবৃতিতে প্যারিসে হামলার ঘটনায় নিন্দা ও শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ০৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa