ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় দর্শক মাতালেন বাংলাদেশি শিক্ষার্থীরা

হাসানুল বান্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
মালয়েশিয়ায় দর্শক মাতালেন বাংলাদেশি শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালাম (মালয়েশিয়া): কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার (আইআইইউএম) ৩১তম সমাবর্তন অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত  মেলায় সাংস্কৃতিক পরিবেশনায় দর্শক মাতিয়েছেন বাংলাদেশি শিক্ষার্থীরা।

গত ৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের কনভেস্ট হিলের মেলা প্রাঙ্গণে এ সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করেন তারা।

আয়োজনে মুগ্ধতা ছড়ানোর স্বীকৃতি হিসেবে বাংলাদেশি শিক্ষার্থীদের পুরস্কৃতও করা হয়।

আইআইইউএম’র সমাবর্তন উপলক্ষে কনভেস্ট হিলে সাত দিনব্যাপী মেলার আয়োজন করে স্টল অ্যান্ড বাজার এক্সিবিশন এবং অনট্রাপ্রেনরশিপ ক্লাব। ৭ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়। এ মেলা প্রাঙ্গণেই ৯ নভেম্বর সাংস্কৃতিক আয়োজনের সুযোগ পান বাংলাদেশি শিক্ষার্থীরা।

মেলা শেষে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, তাদের আয়োজনে নানা ধরনের স্টলের পাশাপাশি বিভিন্ন ধরনের লেকচার সেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান, আর্ট ফেস্ট, ফুড ফেস্ট, চ্যারিটি ফেস্টও ছিল। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিতে হাজারো শিক্ষার্থী ও অভিভাবক ক্যাম্পাসে আসেন এবং এ মেলা পরিদর্শন করেন।

আয়োজকরা আরও জানান, মেলার স্টলগুলোতে বিভিন্ন ধরনের পোশাক, ইলেকট্রনিক সামগ্রী, কসমেটিকস অ্যান্ড বিউটি প্রোডাক্টস, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার, স্পোর্টস গুডস, খেলনা, স্টেশনারি, ঘড়ি, জুয়েলারি, টেবিলওয়্যার, ফাস্ট ফুড, আসবাব ও হস্তশিল্প ইত্যাদি প্রদর্শন ও বিক্রি হয়। এছাড়া, মেলায় সাপ প্রদর্শনী, ম্যাজিক শো, স্কেয়ার্ড শো (ভূত প্রদর্শনী) সহ মজার মজার আয়োজনও ছিল।

৯ নভেম্বর মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেওয়া বাংলাদেশি শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, তারা দেশীয় সাজে বাংলা গানের তালে নাচের মাধ্যমে দর্শকদের মাতিয়ে তোলেন। এজন্য আয়োজকদের পক্ষ থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের পুরস্কৃতও করা হয়।

বাংলাদেশিদের হয়ে পরিবেশনায় অংশ নেওয়া আইআইইউএম’র আইসিটি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সৈয়দ মুহছিন বাংলানিউজকে বলেন, আমরা যখন পারফর্ম করছিলাম, দর্শকেরা তখন বাংলাদেশ বাংলাদেশ বলে চিৎকার করছিল এবং হাততালি দিচ্ছিল।

‘পরে মেলা আয়োজক কমিটির পক্ষ থেকেও আমাদের সাংস্কৃতিক দলকে বিশেষভাবে ধন্যবাদ দেওয়া হয়‘- বলেন সৈয়দ মুহছিন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa