ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়া বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

স্টাফ করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
মালয়েশিয়া বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর, মালয়েশিয়া: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং অঙ্গ সংগঠনগুলোর মালয়েশিয়া শাখা।

এ উপলক্ষে রোববার (০৮ নভেম্বর) সন্ধ্যা ৬টায় কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের হোটেল সলিলে আলোচনা সভার আয়োজন করা হয়।



মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিনের পরিচালনায় এবং সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপি প্রধান উপদেষ্টা ডা. আহমেদ বোরহান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আঁখি মজুমদার।

ডা. আহমেদ বোরহান তার বক্তব্যে বলেন, ৭ নভেম্বর না হলে বাংলাদেশে বহুদলীয় রাজনীতি বা গণতন্ত্রের বিকাশ ঘটতো না। সেদিন সিপাহী জনতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশকে উপহার দিয়েছিল একজন শান্তির দূত।

নবগঠিত কমিটির বিরুদ্ধাচারণকারীদের উদ্দেশে তিনি বলেন, দলের মধ্যে বিভক্তি না রেখে কেন্দ্র ঘোষিত কমিটিতে সবাই একত্রিত হয়ে দলের জন্য কাজ করুন।

মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশে গণতন্ত্রকে উদ্ধার করতে আরেকটি বিপ্লবের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে হবে। তারেক রহমানের নির্দেশিত কমিটির বাইরে দলীয় কোন্দলের কোনো সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।

এছাড়া তিনি আগামী দিনে মালয়েশিয়া বিএনপি সব প্রদেশে তাদের নতুন কমিটি ঘোষণা এবং ১০০ দিনের পরিকল্পনা বাস্তবায়নের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে মালয়েশিয়া বিএনপি সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বলেন,৭ নভেম্বরের চেতনা আমাদের জাতীয় জীবনে প্রেরণার এবং সিপাহী বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমান দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। বর্তমানে বাংলাদেশে অব্যাহত গুম, হত্যার মাধ্যমে দেশের গণতন্ত্রকে হত্যা করেছে বলে তিনি মন্তব্য করেন। তিনি মালয়েশিয়া বিএনপির সব সদস্যকে ফেসবুকে লাইক, শেয়ার ও লেখালেখির মাধ্যমে আন্দোলনে অংশগ্রহণের আহ্বান জানান।

তারেক রহমান বীরের বেশে দেশে ফিরে আবার গণতন্ত্র উদ্ধার করে শান্তি ফিরিয়ে আনবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্ত্রীয় কমিটির সহসভাপতি মীর রবিউল ইসলাম লাভলু,ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির,যুক্তরাজ্য শাখা বিএনপির উপদেষ্টা আব্দুল লতিফ মাসুদ,মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেন,মালয়েশিয়া বিএনপির সহসভাপতি গোলাম মোস্তফা,মালয়েশিয়া বিএনপি সহসাধারণ সম্পাদক অলি উল্লাহ জাহিদ,এসএম জাহাঙ্গীর,ফজলুল করিম সোহরাব,আনোয়ার শিকদার,মালয়েশিয়া বিএনপির সহ সমাজ কল্যাণ সম্পাদক একেএম ফয়জুল হক, মালয়েশিয়া যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর আলম খান,স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর রহমান রতন তালুকদার,মালয়েশিয়া বিএনপি সদস্য মোহাম্মদ জাফর,যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রমজান আলী,স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী সোহেল মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭২৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa