ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

মালয়েশিয়া

পাচারের পথে ৭ বাংলাদেশি মেদানে উদ্ধার

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
পাচারের পথে ৭ বাংলাদেশি মেদানে উদ্ধার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইন্দোনেশিয়া থেকে মালয়েশিয়া যাওয়ার পথে উদ্ধার হয়েছেন ৭ বাংলাদেশি। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) মেদান পুলিশ তাদের উদ্ধার করে।

তাদের মালয়েশিয়া পাঠানোর জন্যে নিয়ে যাচ্ছিলেন দালালরা।
 
আচেহ প্রদেশের লাংসা ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকেই ক্যাম্পে ৭ জনকে দেখা যাচ্ছিলো না। দুপুরের খাবারের সময়ও তারা অনুপস্থিত ছিলেন। কুয়ান্তা পুলিশ ক্যাম্পের ফোন উদ্ধার হওয়া বাংলাদেশিদের বিষয়ে জানতে চান এবং বাংলাদেশি আটকের বিষয়টি নিশ্চিত করেন।
 
লাংসা ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ৭ বাংলাদেশি হলেন- কক্সবাজার জেলার চকরিয়ার আব্দুল করিম, শাহীন, রামু উপজেলার মন্ডলপাড়ার আফসার এবং আব্দুল গণি, মহেশখালীর আব্দুল গণি, টেকনাফ জেলার নীলার নবী হোসেন এবং বান্দরবানের লামা উপজেলার মিনহাজ।
 
এই ৭ জন বের হয়ে যাওয়ার কারণে বর্তমানে ক্যাম্পটিতে ৪৮ জন বাংলাদেশি রয়েছেন। তারা সকলেই গত মে মাসে সাগর থেকে উদ্ধার হয়ে ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের লাংসা এবং মেদান ক্যাম্পে অবস্থান করছিলেন। মানবপাচারকারীদের শিকার হয়ে তারা নৌ পথে মালয়েশিয়া পাড়ি দিয়েছিলেন।
 
ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন শনিবার (০৭ নভেম্বর) বাংলানিউজকে বলেন, এ ধরনের ঘটনা ঘটে থাকে। তবে ছুটির দিন হওয়াতে পুলিশ এখনো আমাদের জানায়নি। তবে ইন্দোনেশিয়ার পুলিশ এ বিষয়ে আমাদের বেশ সহযোগিতা করছে।
 
তিনি বলেন, অনেকেই আবারো প্রতারিত হয়ে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করেছেন। এখানে পুলিশের হাতে উদ্ধার হলে, তাদের দেশে ফেরানোর ব্যাবস্থাই করা হবে।
 
এদিকে গত ১৫ অক্টোবর মালয়েশিয়া পুলিশ জানিয়েছে, ইন্দোনেশিয়া থেকে মালয়েশিয়ায় পাচার হওয়া ৪৬ জনকে তারা উদ্ধার করেছেন সেলেনগার এলাকায়।
 
বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
এমএন/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa