ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

মালয়েশিয়া

‘দুর্দম গতিতে এগিয়ে চলছে দেশের অর্থনীতি’

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৫
‘দুর্দম গতিতে এগিয়ে চলছে দেশের অর্থনীতি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: সব বাধা-বিপত্তি উপেক্ষা করে দুর্দম গতিতে এগিয়ে চলছে বাংলাদেশের অর্থনীতি। যা এক সময় বিশ্বের বুকে বাংলাদেশিদের অন্য উচ্চতায় নিয়ে যাবে।



মঙ্গলবার (০৩ নভেম্বর) মালয়েশিয়ার লাংকাবিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মেশিন রিডেবল পাসপোর্ট সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি।

তিনি বলেন, দেশ আজ খাদ্য, বিদুৎ, চিকিৎসা সেবা থেকে শুরু করে প্রায় সবক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণ। তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশের সাফল্য এখন সারা পৃথিবীর কাছে ঈর্ষণীয়। সবমিলিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ।

ডা. দিপু মনি আরও বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। তাদের পাঠানো রেমিটেন্স’র ওপর ভর করে সাম্প্রতিক সময়ের বৈশ্বিক অর্থনৈতিক মন্দা এড়ানো সম্ভব হয়েছে।

প্রবাসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু না করার পরামর্শ দেন দিপু মনি। একই সঙ্গে যতদ্রুত সম্ভব প্রবাসী বাংলাদেশিদের মেশিন রিডেবল পাসপোর্ট করার জন্য বলেন সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী।

মতবিনিময় সভায় উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। এছাড়াও বিনা খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠানো, বাংলাদেশ হাইকমিশনে জনবল বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের প্রতিশ্রুতি দেন ডা. দীপু মনি।

বাংলাদেশ পিপলস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন- মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গোলাম ফারুক খন্দকার এমপি, মো. সোহরাব উদ্দিন এমপি, মাহজাবীন খালেদ হোসেন এমপি।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৫
আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa