ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

স্পট অ্যাডমিশনে নিলাই ইউনিভার্সিটির কনসালট্যান্ট ঢাকায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
স্পট অ্যাডমিশনে নিলাই ইউনিভার্সিটির কনসালট্যান্ট ঢাকায়

ঢাকা: মালয়েশিয়ার নিলাই ইউনিভার্সিটির কনসালট্যান্ট রানি মোহন ঢাকায় এসেছেন। ভর্তিতে যথাযথ দিক নির্দেশনার মাধ্যমে শিক্ষার্থীদের সাহায্য করতে তার ঢাকায় আসা।



১৩ অক্টোবর (মঙ্গলবার) থেকে ১৭ অক্টোবর (শনিবার) পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত চাটার্ড ইউনিভার্সিটি কলেজে তিনি থাকবেন।

শুক্রবারসহ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিনি স্পট অ্যাডমিশনে উপস্থিত থাকবেন। জিপিএ ৪.৫ অর্জনকারীদের জন্য রয়েছে ৫০ শতাংশ স্কালারশিপের সুবিধা।

এয়ারক্র্যাফ্ট ম্যান্টিন্যান্সসহ বিজনেস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ের বিষয়ের উপর ডিপ্লোমা, ব্যাচেলর, মাস্টার্স কোর্স চালু রয়েছে নিলাই ইউনির্ভাসিটির। এছাড়াও রয়েছে শিক্ষার্থীদের আবাসন সুবিধা।

১৯৯৮ সালে প্রতিষ্ঠিত নিলাই ইউনির্ভাসিটি মালয়েশিয়ার বৃহত্তম নামকরা আধুনিক বেসরকারি ইউনিভার্সিটিগুলোর একটি। কুয়ালালামপুর শহরের প্রাণকেন্দ্র থেকে মাত্র ৪০ মিনিট দূরত্বে পুত্রা নিলাইয়ে ১০৫ একর জমির উপর নির্মিত নিলাই, এখন পর্যন্ত দেশটির সবচেয়ে আকর্ষণীয় বেসরকারি উচ্চশিক্ষার প্রতিষ্ঠান।

বিশ্বের ৫০টি দেশের শিক্ষার্থীরা এখানে পড়াশোনা করছে, যা মোট শিক্ষার্থীর ৩০ শতাংশ। নিলাইয়ের বিভিন্ন প্রোগ্রাম গুণগত মানের কারণে অস্ট্রেলিয়া, ব্রিটেন, নিউজিল্যান্ড, সুইজারল্যান্ড ও কানাডার বিশ্ববিদ্যালয় কর্তৃক স্বীকৃতি পেয়েছে।

শুধু তাই নয়, গুণগত ও ওয়ার্ল্ড ক্লাস শিক্ষা প্রদানের কারণে নিলাই ইউনিভার্সিটি মালয়েশিয়ান এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট করপোরেশন প্রদত্ত ইন্ডাস্ট্রি এক্সিলেন্স অ্যাওয়ার্ড অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ