ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটি নিয়ে তথ্যচিত্র প্রকাশ

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটি নিয়ে তথ্যচিত্র প্রকাশ

মালয়েশিয়া: ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম) বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শিক্ষামূলক ও সামাজিক কার্যক্রম তুলে ধরে তথ্যচিত্র তৈরি করেছে ‘ইলিউশন পিকচার’ নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

‘ইলিউশন পিকচার’ তাদের ওয়েবসাইটে এবং সামাজিক যোগাযোগ সাইটগুলোতে ভিডিওটি প্রকাশ করেছে।

৪ মিনিট ২২ সেকেন্ডের এ ভিডিওটি ইতোমধ্যেই মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।

ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠানটির সিইও এবং কো-ফাউন্ডার সাইদ হক বাংলানিউজকে বলেন, বাংলাদশি শিক্ষার্থীদের কাছে আইআইইউএম’র বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন কার্যক্রমের সাথে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যেই নির্মাণ করা হয় ‘বাংলদেশ কমিউনিটি আইআইইউএম’ নামের তথ্যচিত্রটি। খুব শিগগিরই ‘ইলিউশন পিকচার’ মালায়শিয়ার অন্যান্য স্বনামধন্য ইউনিভার্সিটির বাংলদেশিদের কার্যক্রম নিয়ে আরও তথ্যচিত্র নির্মাণ করবে।

ইলিউশন পিকচারের ক্রিয়েটিভ ডিরেক্টর আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন ‘মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদশি শিক্ষার্থীদের জন্য এই তথ্যচিত্রটি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমি মনে করি। এছাড়া সারা বিশ্বের কাছে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের কার্যক্রম তুলে ধরার ক্ষেত্রেও এটি ভূমিকা রাখবে।

গত ৫ অক্টোবর আইআইইউএম এর প্রধান অডিটোরিয়ামে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠানে বড় পর্দায় প্রদর্শিত হয় তথ্যচিত্রটি।

‘বাংলাদেশ কমিউনিটি আইআইইউএম’ তথ্যচিত্র’র ভিডিও:
বাংলাদেশ সময়: ০২০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ