ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বর্ষসেরা পুরস্কার বাংলাদেশ বিমানের

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৫
মালয়েশিয়ায় বর্ষসেরা পুরস্কার বাংলাদেশ বিমানের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়া এয়ারপোর্ট এসডিএন বিএঈচডি বাংলাদেশ বিমানকে ফরেন এয়ারলাইন ক্যাটাগরিতে ২০১৪ সালের বর্ষসেরা এয়ারলাইনের পুরস্কার দিয়েছে।

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) কুয়ালালামপুরের হোটেল সামা ইন্টারন্যাশনাল এ পুরস্কার দেওয়া হয়।

মালয়েশিয়ার পর্যটন ও বিমানমন্ত্রীর কাছ থেকে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশ বিমানের মালয়েশিয়া কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ সালাউদ্দিন। মূলত বাংলাদেশ বিমানকে এ পুরস্কার দেওয়া হয় যাত্রীর সংখ্যার উপর বিবেচনা করে।

মালয়েশিয়ায় বিমানের যাত্রী সংখ্যার বৃদ্ধির হার ছিল অন্য যেকোনো এয়ারলাইন থেকে বেশি (কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দর ও দক্ষিণ এশিয়ার দেশগুলো বিবেচনায়)। যেসব বিমান কোম্পানির সঙ্গে প্রতিযোগিতা করে  বাংলাদেশ বিমান পুরস্কার পেলো তার মধ্যে  মালয়েশিয়া এয়ারলাইনস, এয়ার এশিয়া ও মালীনদো এয়ারলাইনস উল্লেখ্য।

বাংলাদেশ বিমানের যাত্রী সংখ্যা বৃদ্ধির হার ছিল চোখে পড়ার মতো। ২০১৩ সালে যেখানে বিমানের যাত্রী সংখ্যা(কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দর ও দক্ষিণ এশিয়ার দেশগুলো বিবেচনায়) ছিল ৫৬,৭২৩ জন, সেখানে ২০১৪ সালে তা দাঁড়িয়েছে ১,০০,৩৩৯ জনে।

 ২০১৪ সালে বাংলাদেশের বিমানের আয় ছিল ২০০০ মিলিয়ন টাকা(২০০ কোটি)। ২০০৬ সাল থেকে মালয়েশিয়া এয়ারপোর্ট এসডিএন বিএঈচডি এই পুরস্কারটি দিয়ে আসছে। এ বছর হোটেল সামা ইন্টারন্যাশনাল এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন এয়ার লাইনের কর্মকর্তা, শেয়ার হোল্ডার ও বিমানের ঊচ্চ পর্যায়ের কর্মকর্তারা। প্রায় ৬০০ থেকে ৭০০ ডেলিগেটের উপস্থিতিতে এ পুরস্কার তুলে দেওয়া হয় বাংলাদেশ বিমানের বাংলাদেশ বিমানের  মালয়েশিয়া কান্ট্রি মেনাজার মোহাম্মদ সালাউদ্দিনের হাতে।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa