ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় হেলভেশিয়ার রেস্টুরেন্ট খুললেন বাংলাদেশি বাহারুল

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
মালয়েশিয়ায় হেলভেশিয়ার রেস্টুরেন্ট খুললেন বাংলাদেশি বাহারুল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ার সুইজারল্যান্ডভিত্তিক রেস্টুরেন্ট প্রতিষ্ঠান হেলভেশিয়ার শাখা খুললেন বাংলাদেশি বাহারুল ইসলাম মজুমদার।

গত ১১ সেপ্টেম্বর কুয়ালালামপুরের মন কিয়ারায় শাখা রেস্টুরেন্টটির উদ্বোধন করা হয়।



উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হেলভেশিয়ার চেয়ারম্যান হানিফুর রহমান, মার্কেটিং ডাইরেক্টর শাম, ওয়াইটিএল হোটেল গ্রুপের ইক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টল রেন্ট মিটার, ব্রিটিশ কাটারিং অ্যাসোসিয়েশন’র ডেপুটি জেনারেল সেক্রেটারি এমকে জামান, সুইজারল্যান্ডের ইটিএইচ’র সিইও ব্রোনিও উইলিয়াম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসনাত আবদুল্লাহর ছেলে মইন আব্দুল্লাহ, এরিকসনের ভাইস প্রেসিডেন্ট মার্ক ডেভিল, স্পাইস ফিউশন’র সিইও এনামুল হক কিরণ প্রমুখ।

অনুষ্ঠানে বাহারুল ইসলাম মজুমদার বলেন, ভাগ্যান্বেষণে ১৯৮৪ সালে সৌদি আরবের জেদ্দায় একটি রেস্টুরেন্টে সাতশ’ রিয়ালে নাইট ক্লিনার হিসেবে চাকরি জীবন শুরু করি। আর আজ আমার প্রতিষ্ঠানেই কাজ করছেন তিনশ’ কর্মচারী।

১১৯৭ সালে ঢাকার কলাবাগানে হেলভেশিয়ার প্রথম শাখা রেস্টুরেন্ট চালু করেন বাহারুল। এরপর পর্যায়ক্রমে বাংলাদেশে হেলভেশিয়ার ১০টি শাখা চালু করেন। সাফল্যের ধারাবাহিকতায় এবার তিনি কুয়ালালামপুরেই হেলভেশিয়ার শাখা খুললেন। আর আগামী মাসেই সেখানকার দুতামাসে আরও একটি শাখা চালু করবেন তিনি।

হেলভেশিয়ার বাংলাদেশ ও মালয়েশিয়ার কর্ণধার বাহারুল শাখা রেস্টুরেন্টগুলোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে কাজ করছেন।

তিনি বলেন, নতুন এই রেস্টুরেন্ট খোলার মাধ্যমে মালয়েশিয়ায় মূলত বাংলাদেশের পতাকাই উড়িয়েছি। বিদেশে ভালো ব্যবসার মাধ্যমে আমাদের দেশের সম্মান বাড়াতে আমার চেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ