ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

বিশ্বকাপ বাছাইপর্ব

মালয়েশিয়ায় স্টেডিয়ামে দর্শকের আতশবাজি, ম্যাচ পণ্ড

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
মালয়েশিয়ায় স্টেডিয়ামে দর্শকের আতশবাজি, ম্যাচ পণ্ড

মালয়েশিয়া: ফুটবল মাঠে দর্শকদের আতশবাজি ও বিস্ফোরক নিক্ষেপের ঘটনায় পণ্ড হয়ে গেছে রাশিয়া-২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের মালয়েশিয়া-সৌদি আরব ম্যাচটি।

গত ৭ সেপ্টেম্বর বাছাইপর্বের ম্যাচে মালয়েশিয়ার শাহ আলম আন্তর্জাতিক মাঠে খেলা চলাকালে এ ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শীরা জানায়, সৌদি আরব-মালয়েশিয়া ম্যাচে শুরুতে স্বাগতিক দল এগিয়ে ছিল। কিন্তু সৌদি আরব ৭৩ এবং ৭৬ মিনিটের জোড়া আঘাতে ২-১ গোলে এগিয়ে যায়।

খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে দর্শকরা ক্ষুব্ধ হয়ে মাঠ লক্ষ্য করে বিভিন্ন আতশবাজি এবং বিস্ফোরক ছুড়তে শুরু করেন। এতে কিছুক্ষণের মধ্যে মাঠ ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

পরে পরিস্থিতি খেলার অনুকূলে না থাকায় রেফারি খেলাটি পরিত্যক্ত ঘোষণা করেন।

এদিকে, এ ঘটনায় এরইমধ্যে ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ। পুলিশের ধারণা, পানীয় বিক্রেতাদের মাধ্যমে এসব বিস্ফোরক দ্রব্য মাঠে প্রবেশ করেছে।

এছাড়া নিরাপত্তার বিষয়ে ফিফার কাছে সমালোচনার মুখোমুখি হয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (ফাম)

এরআগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সঙ্গে ০-০ গোলে ড্র এবং গ্রুপের গত ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ০-১০ গোলে হেরে যায় মালয়েশিয়া। এতে  সমালোচনার মুখে পরে দেশটির কেন্দ্রীয় ফুটবল কমিটি। এসব হারে ক্ষুব্ধ ছিলেন দেশের ফুটবলপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ