ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

'বিএনপি মাটি, মানুষ ও দেশের উন্নয়নে রাজনীতি করে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
'বিএনপি মাটি, মানুষ ও দেশের উন্নয়নে রাজনীতি করে' ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: বিপুল উৎসাহ-উদ্দীপনায় মালয়েশিয়া বিএনপির উদ্যোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় কুয়ালালামপুরের রেস্টুরেন্ট রাজধানীতে আলোচনা সভার আয়োজন করা হয়।



জহিরুল ইসলামের পরিচালনায় ও মালয়েশিয়া বিএনপির  প্রস্তাবিত সভাপতি শহীদ উল্যাহ শহীদের সভাপতিত্বে এসময় আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির বিশেষ সম্পাদক ও ঘাটাইল উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আখম রেজাউল করিম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল আজিজ, জোসেবুল আলম বিপ্লব, কাজী সালাহ উদ্দিন, হাবিবুর রহমান শিশির, এসকে ফয়েজ, বিএনপি নেতা ইমন হাসান, যুবদল যুগ্ম-সাধারণ সম্পাদক রমজান আলী, জাসাস নেতা মাসুদুল আলম কাজল, ছাত্রদল নেতা আবুল কাশেম নয়ন, জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দল সহ-সভাপতি বাদল আহমেদ, সাধারণ সম্পাদক টিপু সুলতান ও সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিল্কি।

এ সময় বক্তারা বলেন, ‘বর্তমান ‘অবৈধ সরকার’ দেশের গণতন্ত্রকে ধ্বংস করে, মানবাধিকার লঙ্ঘন করে, দলীয়করণ করে, আধুনিক বাকশাল কায়েম করে, শোষণ-নির্যাতন করে, নিজেদের অধীনে নির্বাচন করে ‘অবৈধভাবে’ ক্ষমতায় এসে জিয়ার প্রবর্তিত বহুদলীয় গণতন্ত্রকে হত্যা করার পাঁয়তারা করছে। বিএনপি মাটি, মানুষ ও দেশের উন্নয়নে রাজনীতি করে। ’

প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিত হয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠন করেন। জিয়ার দল বিএনপি দেশের অর্থনৈতিক, সামাজিক উন্নয়নে, গণতন্ত্রকে মুক্ত করতে সংগ্রাম করে যাচ্ছে, বলেন বক্তারা।

সভায় সভাপতির বক্তব্যে শহীদ উল্যাহ শহীদ বলেন, বিএনপির নেতাকর্মীদের আর ঘরে বসে থাকার সময় নেই। সব মান-অভিমান ভুলে দলের জন্যে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

১লা সেপ্টেম্বরের শপথ হোক, আগামীতে খালেদা জিয়ার নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকার আন্দোলন জোরদার করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে এ সরকারকে বাধ্য করা।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আবুল কালাম, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ সভাপতি মাজু দেলোয়ার, কামাল উদ্দিন রানা, নজরুল ইসলাম অডিট, বিএনপি নেতা শওকত সর্দার, ইসমাইল হোসেন, সালাহ উদ্দিন টিটু, জামাল উদ্দিন, মাসুদ রানা, সাইফুল ইসলাম বাবু ও সেচ্ছাসেবক দল আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহীন হাওলাদার প্রমুখ।

অনুষ্ঠানে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের আত্নার মাগফেরাত, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দেশবাসীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. মাসুদুর রহমান।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ