ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

থাই-মালয় সীমান্তে আরও গণকবরের সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
থাই-মালয় সীমান্তে আরও গণকবরের সন্ধান ছবি: সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়া ও থাইল্যান্ড সীমান্ত সংলগ্ন পার্বত্য অঞ্চল পারলিসে আরও গণকবরের সন্ধান পেয়েছে মালয়েশীয় পুলিশ। মালয়েশিয়া পুলিশের আইজি তান শ্রী খালিদ আবু বকর গণকবরের সন্ধান লাভের সত্যতা নিশ্চিত করেন।



পারলিসের পুলিশ জানিয়েছে, পারলিসের বুকিত ওয়াং বারমা, ওয়াং কেলিয়ানে অবস্থিত গণকবর থেকে ২৪ জনের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত দেহাবশেষগুলো স্থানীয় হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

গত মে মাসে বুকিত ওয়াং বারমায় প্রথম গণকবরের সন্ধান পায় নিরাপত্তা বাহিনী।

ঘন জঙ্গলে পূর্ণ থাই-মালয়েশিয়া সীমান্ত মানবপাচারকারীদের স্বর্গরাজ্য হিসেবে বিবেচিত। নৌকায় করে পাচারের শিকার হওয়া বাংলাদেশি ও মায়ানমারের রোহিঙ্গাদের এনে এখানে আটকে রাখতো মানবপাচারকারীরা। মুক্তিপণ আদায়ের জন্য তাদের ওপর নির্যাতনের পাশাপাশি জোরপূর্বক অনাহারে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হতো তাদের। মানব পাচারকারীদের সঙ্গে আঁতাত ছিলো থাই ও  মালয়েশিয়ার প্রশাসনের এক শ্রেণীর অসাধু কর্মকর্তারও। পরবর্তীতে আন্তর্জাতিক মিডিয়ায় এই মানব পাচার ‍চক্রের অপকর্মের বিষয়টি ফাঁস হয়ে গেলে টনক নড়ে থাই ও মালয়েশীয় কর্তৃপক্ষের। চলতি বছরের মে মাসে পাচারকারীদের বিরুদ্ধে অভিযানে নামে থাই ও মালয়েশিয়ার পুলিশ। খোঁজ মেলে বিপুল সংখ্যক গণকবরের।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ