ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

বাংলাদেশিদের নিয়ে পরিকল্পনা

রিয়েল টাইমকে বাদ দেয়া উচিৎ

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
রিয়েল টাইমকে বাদ দেয়া উচিৎ

ঢাকা: বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক আনার বিষয়ে মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদির ভাই আব্দুল হাকিম হামিদি যে পরিকল্পনা নিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত সেটি বাতিল করে দেয়া। বুধবার সকালে এক বিবৃতিতে এ কথা বলেন, দেশটির রাজনৈতিক দল ডেমোক্রেটিক অ্যাকশন পার্টির (ডিএপি) একজন আইন প্রণেতা।


 
বুকিত বেন্দারার সংসদ সদস্য জাইরিল খির জোহারি বলেন, এটা নিশ্চিতভাবেই স্বার্থের দ্বন্দ্ব।
 
তিনি বলেন, হাকিমের ভাই জাহিদ বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী এবং সেই আমাদের দেশে সব বিদেশি শ্রমিক আনার বিষয়টির কর্তৃপক্ষ। এটা স্বচ্ছ বিষয় যে, এখানে তাদের স্বার্থের বিষয়টি জড়িত।
 
জাহিদিকে উদ্দেশ্য করে জাইরিলি আরো বলেন, যদি তিনি ভেবে থাকেন স্বরাষ্ট্রমন্ত্রীর ভাই স্বচ্ছ এবং সঠিক প্রক্রিয়ায় কাজ পাবেন এবং মালয়েশিয়ানরা এটা বিশ্বাস করেন। তাহলে মালয়েশিয়ানদের তিনি বোকা ভাবেন।
 
তিনি বলেন, হাকিমের কোম্পানি রিয়েল টাইমস এসডিএন বিএইচডি বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক আনার জন্যে একটি অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম দাঁড় করিয়েছে এবং প্রস্তাব রেখেছেন। যেখানে প্রতি বাংলাদেশিকে ৩ হাজার রিঙ্গিত (৬০ হাজার টাকা) খরচ করতে হবে।
 
স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রস্তাবটি যাচাই করার জন্যে একটি হাতে লেখা নোট দিয়েছেন হামিদি।
 
যদিও মন্ত্রণালয় বলেছে, নোটে কোন ধরনের নির্দেশনা বা অনুমোদনের কথা বলা হয়নি। এবং এটা রিয়েল টাইম নেটওয়ার্ককেও যাচাই করা হবে স্বচ্ছ প্রক্রিয়ায়।
 
এদিকে আত্মীয়তার সুবিধা নেয়ার বিষয়টি উড়িয়ে দিয়েছেন হাকিম এবং দুঃখ প্রকাশ করে বলেন, তার ভাই মন্ত্রী হওয়াতে মালয়েশিয়ানরা চায় না তিনি ব্যবসা করেন।
 
জাইরিল বলেন, এটা হাকিমের অজ্ঞতার বহিঃপ্রকাশ। এটা জনগণের প্রতি জবাবদিহিতাকে বিদ্রুপ করা। তিনি নিজের ইচ্ছেমতোই ব্যবসা করতে পারেন।
 
তিনি বলেন, এটা প্রশ্নবিদ্ধ হয়, যখন সঙ্গে কোন সরকারি এজেন্সি অথবা বিভাগ যেখানে তার নিজের পরিবারের কোন সদস্য লাভবান হয়।
 
পুত্রজায়াকে জাইরিলি পেনাং প্রাদেশিক সরকারকে অনুসরণ করার জন্যে বলেন। যেখানে নির্বাচিত প্রতিনিধির পরিবারের সদস্যরা রাষ্ট্রের সঙ্গে কোন ধরনের ব্যবসায় অর্ন্তভুক্ত থাকতে পারবেন না।  
 
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
এমএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ