ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

দিন দিন উন্নত হচ্ছে মালয়েশিয়ার শিক্ষাব্যবস্থা

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট, মালয়েশিয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১৫
দিন দিন উন্নত হচ্ছে মালয়েশিয়ার শিক্ষাব্যবস্থা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর (মালয়েশিয়া): বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দিন দিন উন্নত হচ্ছে মালয়েশিয়ার শিক্ষা ব্যবস্থা। এখানে শিক্ষার্থীদের পাঠদান করা হয় উন্নত প্রযুক্তির মাধ্যমে।

ফলে, সারাবিশ্ব থেকে অনেক শিক্ষার্থী আসে মালয়েশিয়ার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে পড়াশোনা করতে।

বৃহস্পতিবার (০২ জুলাই) বিকেলে কেলানা পুত্রায় লিঙ্কন বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মালয়েশিয়া সরকারের উপশিক্ষামন্ত্রী পিকামালানাথান এ তথ্য জানান।

এ সময় তিনি লিঙ্কন ইউনিভার্সিটি কলেজের মেডিকেল ডেন্টাল ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করায় ভূয়সী প্রশংসা করেন। সেই সঙ্গে এই ইউনিভার্সিটিতে ভবিষ্যতে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দেন।

লিঙ্কন বিশ্ববিদ্যালয় কলেজের ভাইস চ্যান্সেলর অমিয় ভৌমিক বলেন, আমরা ছাত্রছাত্রীদের বিশ্বমানের পাঠদান দিয়ে থাকি। ফলে, এই ইউনিভার্সিটি সব দেশের ছাত্রছাত্রীদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। এশিয়ার অনেক দেশ নেপাল, শ্রীলঙ্কা, কেনিয়া ও চীনে আমাদের শাখা রয়েছে।

ইফতারিতে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের এশিয়া বিভাগের আঞ্চলিক পরিচালক এস এম জহিরুল ইসলাম সবুজ বাংলানিউজকে বলেন, প্রতিবছর ছাত্র-শিক্ষকদের সমন্বয়ে এ ধরনের আয়োজন করা হয়। এ ধরনের আয়োজন শিক্ষক ও ছাত্রছাত্রীর মধ্যে দূরত্ব কমিয়ে আনে এবং তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়।

ইফতার মাহফিলের এ আয়োজন ছাত্র-শিক্ষকদের  মিলনমেলায় পরিণত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা ছাড়াও কয়েকশ ছাত্রছাত্রী এ অনুষ্ঠানে অংশ নেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান, প্রো-চ্যান্সেলর দাতু বিবি ফরিনা আব্দুল্লাহ, প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) দাতু গনি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. ইউসুফ রোশি ইয়াগা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মালয়েশিয়ায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত এইচআর আব্দুল্লাহ মুতাইর আল মাজরাই।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ