ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়া থেকে ঘরে বসে দেশে টাকা পাঠান ই-রেমিটে

মাহমুদ খায়রুল, কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
মালয়েশিয়া থেকে ঘরে বসে দেশে টাকা পাঠান ই-রেমিটে

মালয়েশিয়া: মালয়েশিয়ায় বসবাসকারী বাংলাদেশিদের জন্য ঘরে বসেই অনলাইনে দেশে পাঠানোর ব্যবস্থা করে দিচ্ছে ই-রেমিট। দেশটির সব জনপ্রিয় ব্যংক থেকে বাংলাদেশের যেকোনো ব্যংকে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে টাকা পাঠানো যাবে এই সেবার মাধ্যমে।



বর্তমানে মালয়েশিয়ার প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে তৃতীয় সর্বোচ্চ রেমিটেন্স আসে দেশে। এ কারণেই দেশটিতে বিভিন্ন পেশায় কর্মরতদের জন্য আরও নিরাপদে দেশে টাকা পাঠানোর ব্যবস্থা করে দিচ্ছে ই-রেমিট।

বাংলানিউজের কাছে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ই-রেমিট’র মার্কেটিং এক্সিকিউটিভ গোপালা কৃষ্ণান বলেন, সবার ক্ষেত্রে রেমিটেন্স বুথগুলোতে গিয়ে টাকা পাঠানো সম্ভব নয়। এছাড়া মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশিরা প্রতিমাসেই দেশে টাকা পাঠান। ই-রেমিট’র মাধ্যমে লম্বা লাইনে না দাঁড়িয়ে সরাসরি ব্যংক অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন প্রবাসীরা।

মালয়েশিয়ার সব জনপ্রিয় ব্যাংক (যেমন মে ব্যাংক, সিআইএমবি, ব্যাংক ইসলাম, আরএইচবি, হং লিয়ং, আম ব্যাংক) থেকে অনলাইন ডেবিটের মাধ্যমে সম্পূর্ণ নিরাপদে টাকা পাঠানো যাবে। এছাড়াও আছে কম ট্রান্সফার ফি ও আকর্ষণীয় ট্রান্সফার রেট। এজন্য অনলাইন রেজিস্ট্রেশন করে পাসপোর্ট দিয়ে ভেরিফিকেশন করতে হবে। এর কয়েক মিনিটের মধ্যেই সম্পন্ন হবে ট্রান্সফার প্রক্রিয়া।

ই-রেমিট’র মালয়েশিয়া থেকে সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা টাকা পাঠানো যাবে। দেশটির স্থানীয় সময় বিকেল পাঁচটার মধ্যে পাঠালে ২৪ ঘণ্টার মধ্যে টাকা পেয়ে যাবেন গ্রাহক। আর বিকেল পাঁচটার পর হলে দুই কার্যকরী দিবস সময় দরকার হবে।

বাংলাদেশ ছাড়াও পৃথিবীর আরও নয়টি দেশে (ভারত, পাকিস্তান, ভিয়েতনাম, শ্রীলংকা, সিঙ্গাপুর, ফিলিপাইন, নেপাল, মায়ানমার, ইন্দোনেশিয়া) টাকা পাঠান যাবে এই প্রক্রিয়ায়।

ই-রেমিট মারচেনট্রেড মালয়েশিয়ার একটি প্রতিষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ