ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় জনপ্রিয়তার শীর্ষে বাংলানিউজ

মাহমুদ খায়রুল, কুয়ালালামপুর করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ২, ২০১৫
মালয়েশিয়ায় জনপ্রিয়তার শীর্ষে বাংলানিউজ

মালয়েশিয়া থেকে: বর্তমান বিশ্বে বাংলাদেশিদের অন্যতম আস্থার মালয়েশিয়া। শ্রমিক, ব্যবসায়ী, শিক্ষার্থী, চাকরিজীবী- সব মিলিয়ে প্রায় আট লাখ বাংলাদেশির অবস্থান এ দেশে।

একসময় দেশের সংবাদ দ্রুত পাওয়া মানেই স্থানীয় কিছু বাংলাদেশি সংবাদপত্রের উপরই নির্ভর করা হতো। তাও আবার মিলতো শুধু বাঙালি অধ্যুষিত এলাকাগুলোতেই।

এছাড়া সঠিক তথ্য ও পাঠকদের চাহিদা মিটছিলো না একদমই। পরে ত্রাতা হয়ে পাঠকের কাছে এলো ২৪ ঘণ্টার অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

যখনকার সংবাদ তখনই প্রকাশ, বিভিন্ন ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন, প্রবাসীদের দুঃখ-কষ্ট-সাফল্যের কথা তুলে ধরে সংবাদকে সহজলভ্য করে তোলে বাংলানিউজ। বড়তে থাকে পাঠকের নির্ভরতা। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের প্রথমে চালু করা হয় বাংলানিউজের মালয়েশিয়া পেজ। মালয়েশিয়া প্রবাসী বাঙালিদের জন্য যা এক ধরনের ‘প‍ুরস্কার’।

এডিটর-ইন-চিফ আলমগীর হোসেনের তত্ত্বাবধায়নে বিভিন্ন সময়ে বাংলানিউজের কর্মীরা মালয়েশিয়ায় এসে তুলে ধরেছেন এদেশে অবস্থানরত খেটে খাওয়া বাংলাদেশিদের সুখ-দুঃখগাথা। এছাড়া মালয়েশিয়ার তৎক্ষণাৎ সংবাদ পরিবেশনে সবসময়ের জন্যে এখানে রয়েছেন দু’জন প্রতিবেদক।

মালয়েশিয়া থেকে বর্তমানে বাংলানিউজের পাঠক সংখ্যা মাসপ্রতি এক লাখেরও বেশি। এই সংখ্যা প্রতি মাসে বাড়ছে প্রায় ত্রিশ হাজার। কুয়ালালামপুর, সেলাঙ্গর, জোহর, পেনাং, পাহাং, মালাক্কা, কেদাহ, পেরাক, নেগারি সেম্বিলান এবং সারাওয়াক থেকে পাঠকরা নিয়মিত চোখ রাখছেন বাংলানিউজে। পাঁচ পাঁচটি বছর পেরিয়ে ষষ্ঠ বছরে পা রাখল বাংলানিউজ। বাংলানিউজের এ সফলতার অংশীদার প্রবাসী সব পাঠক ও শুভাকাঙ্ক্ষী।

বাংলানিউজের প্রতিষ্ঠাবার্ষিকীতে ধন্যবাদ জানিয়ে মাল্টিমিডিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরমান শফিক বলেন, মালয়েশিয়ার সত্যনিষ্ঠ খবরের জন্য আমরা আপনাদের নিউজ (বাংলানিউজ) অনুসরণ করি। বিশেষ করে বিভিন্ন অবৈধ বিশ্ববিদ্যালয়ের চাটুকারিতার খবরগুলো আমাদের বেশ সাহায্য করেছে। এজেন্টরা এখন অনেক সতর্ক। প্রতারণার খবর এখন আর চাপা থাকছে না। থ্যাংকস টু বাংলানিউজ টিম।

এয়ারলাইন টিকেট এজেন্ট তানভীর হাসান বলেন, দ্রুত খবর পাই। এছাড়া মোবাইলে আমার মালয়েশিয়া পেজটা বুকমার্ক করা। তবে বাংলানিউজের পাশাপাশি অন্য সংবাদমাধ্যমগুলোকেও এগিয়ে আসতে হবে। মালয়েশিয়ায় প্রচুর বাংলাদেশি, এখানে খবরের চাহিদাও আছে প্রচুর।

এছাড়াও বিভিন্ন শুভাকাঙ্ক্ষী বাংলানিউজের সাহসী সাংবাদিকতার ভূয়ষী প্রশংসা করেন। তারা বলেন, আগে ভালো খবরের আড়ালে অপরাধ জগতের খবর ফুটে উঠত না। বাংলানিউজ আসার পর চিত্রটা পাল্টেছে। আমরা সবাই খুশি।

বাংলানিউজের পথচলা আরও সুন্দর, সাবলীল, দৃঢ় হোক। সব বাধা বিপত্তির মধ্যে যারা সবসময় পাশে থেকেছেন তাদের সবাইকে ধন্যবাদ। ধন্যবাদ সব পাঠক,

লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্ক্ষীদের। ধন্যবাদ প্রবাসে অবস্থিত সব খেটে খাওয়া মানুষকে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ