ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুন ৮, ২০১৫
মালয়েশিয়ায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান

মালয়েশিয়া: প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া বিএনপি।  

শনিবার (৩০ মে) মালয়েশিয়ার কাম্পুং জাওয়া স্থানীয় একটি রেস্টুরেন্টে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে তা পালিত হয়।



মিলাদ ও দোয়া মাহফিলের আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের (বিএফইউজে) সভাপতি কবি আব্দুল হাই শিকদার।   

তিনি বলেন, জিয়াউর রহমানের রক্তে গড়া সোনার বাংলাদেশে আজ আওয়ামী লীগ সরকারের দুঃশাসন চলছে। চরম উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে দেশের জনগণ। এই অবস্থা থেকে জনগণ মুক্তি চায়। তাই যে কোনো কিছুর বিনিময়ে এই সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকে সারাদেশে আন্দোলন গড়ে তুলতে হবে। শেখ হাসিনা নিজেও জানেন তার পায়ের নিচে মাটি নেই। মানুষ হত্যা করে এই সরকার ক্ষমতায় থাকতে চায়। দেশনেত্রী খালেদা জিয়া বেঁছে থাকতে হাসিনার এই আশা পূরণ হবে না।

সকল মামলা প্রত্যাহার করে বিরোধীদলের সব নেতাকর্মীদের আবিলম্বে মুক্তির দাবি জানান আব্দুল হাই শিকার।

আবদুল খালেকের সভাপতিত্বে ও ছাত্র নেতা টিপু সুলতানের পরিচালনায় অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের (বিএফইউজে) সিনিয়র সহ-সভাপতি এম আব্দুল্লাহ , মালয়েশিয়া বিএনপি আহ্বায়ক ও বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুব আলম শাহ ,মালয়েশিয়া বিএনপি প্রস্তাবিত সভাপতি মোহাম্মদ শহীদ উল্লাহ শহীদ ,সদস্য সচিব মোহাম্মদ মোশারফ হোসেন ,প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক মো. কাজী সালাউদ্দিন , কাম্পুং জাওয়া বিএনপি সভাপতি আবু ছায়েদ ,সাধারণ সম্পাদক রেজাউল করিম, বিএনপি নেতা শাহ আলম, জাহাঙ্গীর আলম, যুবদল নেতা আবদুল্লাহ আল সানি প্রমুখ।

আলোচনা সভায় এম আব্দুল্লাহ বলেন, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নে আমাদেরকে ঝাপিয়ে পড়তে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের আপামর জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ গড়ার কাজে নিবেদিত ছিলেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি আজ আমাদের মাঝে নেই, আছে তার আদর্শ। তাই তার আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমাদেরকে মাটি ও মানুষের মুক্তির জন্যে নিরলস ভাবে কাজ করে যেতে হবে।

এছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন- কাম্পুং জাওয়া বিএনপি সাংগঠনিক সম্পাদক সালাম দেওয়ান পাখি,কেলাং যুবদলের সিনিয়ির সহ-সভাপতি গোলাম মোস্তফা,সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন রানা, বিএনপি নেতা শফিকদেওয়ান, ছিদ্দিক, মহসিন, সুজন, আমিরুল ও আলিম।

আলোচনা ও দোয়া শেষে তবারক বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ