ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়া শ্রমিকের পাশে শ্রমিক লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুন ৮, ২০১৫
মালয়েশিয়া শ্রমিকের পাশে শ্রমিক লীগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: বাংলাদেশি শ্রমিকদের সমস্যা সমাধানে তাদের পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন মালয়েশিয়া শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম বাবুল।  

রোববার (০৭ জুন )মালয়েশিয়া রুমা পাঞ্জাং ব্লাকং শাখা শ্রমিক লীগের কর্মী সম্মেলনে তিনি এ প্রতিশ্রুতি দেন।



সাইদুল ইসল‍াম সাইদের সভাপতিত্বে ও নুরুজ্জামান খান পাপ্পুর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন- মালয়েশিয়া শ্রমিক লীগের সদস্য সচিব এস এম আবুল হোসেন, যুগ্ন আহ্বায়ক শাহ আলম হাওলাদার, মালয়েশিয়া আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির সদস্য নুর মোহাম্মদ ভূঁইয়া, সাইফুল ইসলাম, হারুন বাচ্চু, পিন্টু বিশ্বাস সহ অনেকে।

সম্মেলনে সাইদুল ইসলামকে সভাপতি ও সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন এস এম আবুল হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে নুর মোহাম্মদ ভূঁইয়া বলেন- মুসলিম সংখ্যাগরিষ্ঠ হয়েও বাংলাদেশ যেভাবে ধর্মনিরপেক্ষ দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে তাতে সারাবিশ্বের বিশ্বের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল হয়ে আছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকের মাধ্যমে মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের নিয়ে বিতর্কিত ছবি প্রকাশের মাধ্যমে এক শ্রেণির মানুষ সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে বলেও সবাইকে সতর্ক করে দেন এ নেতা।

সম্প্রতি কাজাং বান্ডার টেকনোলজি, ছিমনি শাখা শ্রমিক লীগের কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটি গঠন করার সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম বাবুল।

কমিটি গঠনের আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য র‍াখেন- মালয়েশিয়া আওয়ামী লীগের সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম আহ্বায়ক শাহ আলম হাওলাদার, মালয়েশিয়া আওয়ামী লীগের সদস্য নুর মোহাম্মদ ভূঁইয়া, রইছ উদ্দিন, নিপু মোহাম্মদ জাহাঙ্গীর, শফিকুল ইসলামসহ অনেকে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে শাহ আলম হাওলাদার বলেন- “প্রবাসী শ্রমিকদের সন্তানদের জন্য কোটা পদ্ধতি চালু করতে মালয়েশিয়া থেকে যে প্রস্তাব উঠেছে তা এখন সারা বিশ্বের প্রবাসীদের প্রাণের দাবি। প্রবাসে সবাই একত্রিত হয়ে চললে এরকম আরও অনেক দাবি পূরণ করা সম্ভব।

মালয়েশিয়া শ্রমিক লীগের আসন্ন কমিটির জন্য যোগ্য ব্যক্তি হিসেবে নাজমুল ইসলাম বাবুলকে সভাপতি ও এস এম আবুল হোসেনকে সাধারণ সম্পাদক করার জন্য সবার প্রতি আহ্বান জানান সাবেক এই ছাত্র নেতা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ০৮, ২০১৫
বিএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ