ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

প্রবাসে সম্মান বৃদ্ধিতে সামাজিক কাজে এগিয়ে আসতে হবে

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
প্রবাসে সম্মান বৃদ্ধিতে সামাজিক কাজে এগিয়ে আসতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: শহীদুল ইসলাম বলেছেন, প্রবাসে আমাদের ভাবমূর্তি বৃদ্ধি করতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে। আমি আপনাদেরই রাষ্ট্রদূত, আমার দায়িত্ব আপনাদের সম্মান বৃদ্ধি করা।

আর এই সম্মান বৃদ্ধি করতে হলে সব সামাজিক কাজে এগিয়ে আসতে হবে।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের কর্মকাণ্ডে বিদেশিদের কাছে আমাদের সম্মান বৃদ্ধি পাবে। খারাপ দিক ভুলে গিয়ে ভালো দিক বলবার অভ্যাস করতে হবে। মালয়েশিয়া আমাদের বন্ধুপ্রতিম দেশ। আমাদের প্রতি তাদের আন্তরিকতা রয়েছে। আপনাদের সমস্যাগুলো আমাদের সাথে বসে সমাধান করার চেষ্টা করবেন।


রোববার (১৯ এপ্রিল) বাংলাদেশি একটি অরাজনৈতিক সংগঠন আয়োজিত বৈশাখী মেলা পরিদর্শনে গিয়ে প্রবাসীদের উদ্দেশে প্রধান অতিথিদের বক্তব্য এসব কথা বলেন শহীদুল ইসলাম।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মেলার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই মেলা আমাদের ইতিহাস ও ঐতিহ্যের পরিচয় বহন করে।

 রাষ্ট্রদূত একে একে মেলায় উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন এবং মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন। স্টলগুলো হলো অগ্রণী ব্যাংক রেমিটেন্স, ভালোবাসী বাংলাদেশ, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া, অরিজিনাল ব্র্যান্ড ফর লেস , স্বপ্নমেলা ফ্যাশন হাউজ, প্রবাসী পাসপোর্ট, মালয়েশিয়া বাংলাশিক্ষা প্রতিষ্ঠান রেড অ্যান্ড গ্রীন নিমন্ত্রণ কেটেরিং সার্ভিস, কে পেজে হসপিটাল ইত্যাদি।

পরে শহীদুল ইসলাম মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ঘুরে দেখেন এবং বিনামূল্য স্বাস্থ্য পরীক্ষা করান।

এসময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন উপস্থিত ছিলেন তার স্ত্রী, ফার্স্ট সেক্রেটারি রইস হাসান সারোয়ার, এস কে শাহীন, লেবার কনসুলার সায়েদুল ইসলাম মুকুল, লেবার উইং শাহিদা সুলতানা, জেবিন সুলতানা, শমিকা শবনম।

মেলায় আয়োজকদের মধ্যে ছিলেন ডাক্তার শংকর চন্ত্র পোদ্দার, প্রফেসর ডক্টর আবুল বাসার, ফারুকুল ইসলাম শোভা, মোহামদ আউয়াল  হোসেন রাজ, নাহিদুল হক, মালয়েশিয়া বাংলা শিক্ষা প্রতিষ্ঠান রেড এন্ড গ্রীন স্কুল নির্বাহী পরিচালক সারা তানভী, মোহামদ আউয়াল হোসেন রাজন, নাহিদুল হকসহ অনেকে।

বাংলাদেশ সময়: ০৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ