ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযান

পানির ট্যাঙ্ক থেকে ১২ বাংলাদেশি আটক

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
পানির ট্যাঙ্ক থেকে ১২ বাংলাদেশি আটক

কুয়ালালামপুর: মালয়েশিয়ার পেনাং ইমিগ্রেশন পুলিশ অভিযান চালিয়ে ৫৫ জন অবৈধ অভিবাসী শ্রমিককে আটক করেছে।   এদের মধ্যে ১২ জন বাংলাদেশি।

পানির ট্যাঙ্কের ভেতর থেকে তাদের আটক করা হয়। তারা সবাই জালান পাদাং লালাং এর বুকিত মেরতাজাম পাইকারি মাছের বাজারে কাজ করছিলেন।

ওই এলাকায় প্রায় দুই ঘণ্টা ধরে এ অভিযান চালানো হয়। বাজারের ৬২ জন বিদেশি কর্মীর মধ্যে প্রায় ৫৫ জনকেই পাওয়া যায় কোন বৈধ কাগজ ছাড়া। আটককৃতদের মধ্যে ৪২ জন মায়ানমার ও ১২ জন বাংলাদেশ এবং একজন নেপালি নাগরিক।

অভিযানের পরিচালক হাসবুল্লাহ আব্দুল জানান, অভিযান চলাকালে অনেক বাংলাদেশি নাগরিক বিভিন্ন বাক্স ও পানির ট্যাঙ্কের মধ্যে লুকিয়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত সবাইকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। পরে তাদেরকে সেবারাং জায়া থানায় তদন্তের জন্য নিয়ে যাওয়া হয়।

গত শুক্রবার (১৯ ডিসেম্বর) থেকে পেনাং রাষ্ট্রে অবৈধ অভিবাসী আটক অভিযান শুরু হয়েছে। মাসব্যাপী এই অভিযান চলবে।  

২০১৪ সালের অপরাধ পরিসংখ্যানে বলা হয়েছে, মালয়েশিয়ার প্রায় ৮ শতাংশ অপরাধ সংঘটিত হয় অবৈধ অভিবাসীর মাধ্যমে। সরকার অভিবাসীর পাশাপাশি আদম পাচারের দালালদের গ্রেপ্তারে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa