ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়া হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপিত

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট, মালয়েশিয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
মালয়েশিয়া হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

হাইকমিশনার একে এম আতিকুর রহমানের সভাপতিত্বে স্থানীয় সময় মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় (বাংলাদেশ সময় সকাল ১১টা) হাইকমিশনে জাতীয় পতাকা উত্তোলনের পরে শুরু হয় আলোচনা সভা।



কন্স্যুলার মোঃ রইস হাসান সরোয়ারের সঞ্চালনায় আলোচনা সভায় রাষ্ট্রপতির বিজয় দিবসের বাণী পাঠ করেন এয়ার কমোডর এস এম আরিফ। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন  কন্স্যুলার রইস হাসান সরোয়ার। পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্স্ট সেক্রেটারি সাহিদা সুলতানা এবং পররাষ্ট্রসচিবের বাণী  পাঠ করেন কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস।

সভায় বক্তব্য রাখেন মালয়েশিয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মজনু, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, ইঞ্জি. আমিনুল ইসলাম খোকন প্রমুখ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি মোঃ এম এস কে শাহীন, নাজনীন সুলতানা, মিজানুর রহমান এবং মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ বাদল মনিরুজ্জামান মনিরসহ হাইকমিশনের কর্মকর্তারা।

হাইকমিশনার একে এম আতিকুর রহমান তার বক্তৃতায় বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এই মহান দিনে তিনি সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানান, যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। সেই সঙ্গে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সকল বীর মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের জনগণকে শ্রদ্ধা জানান।

হাইকমিশনার বলেন, বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছাও জানান হাইকমিশনার।

বিকেলে হাইকমিশনের আয়োজনে চায়না চেম্বার অব কমার্সের হলরুমে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa