ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশিদের সাফল্য

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৪
মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশিদের সাফল্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ায় চমক দেখিয়েছেন বাংলাদেশি শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টি থেকে এ বছর  ৫৪ জন বাংলাদেশি শিক্ষার্থী উচ্চতর ডিগ্রি লাভ করেছেন।



গত ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের তিন দিনব্যাপী সমাবর্তন অনুষ্ঠানে এ ডিগ্রি সনদ ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ৩০তম সমাবর্তনে এ বছর মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশের চার হাজার ৮০৬ জন শিক্ষার্থীকে বিভিন্ন বিষয়ে উচ্চতর ডিগ্রি প্রদান করা হয়।
nn_1_ 
সমাবর্তনে কোরলিয়া অব ইসলামিক রিভিল  নলেজ অ্যান্ড হিউম্যান সায়েন্স’র ওপর উচ্চতর ডিগ্রি লাভ করেন ৯৭৫ জন।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার একেএম আতিকুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উচ্চতর ডিগ্রির সাটির্ফিকেট তুলে দেন ।

এদের মধ্যে কোরলিয়া অব ইসলামিক রিভিল  নলেজ অ্যান্ড হিউম্যান সায়েন্স বিষয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেন ফেনী জেলার শিক্ষার্থী  মো. মহি উদ্দিন।

এ সাফল্যের প্রতিক্রিয়ায় তিনি বাংলানিউজকে বলেন, পৃথিবীর বিভিন্ন প্রান্তে বাংলাদেশি শিক্ষার্থীরা ভাল করছে। আমাদের সাফল্য অন্যদেরও অনুপ্রেরণা দেবে। এখানে বাংলাদেশি শিক্ষার্থীরা নিজেদের যোগ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

আইআইইউএম’এ বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্যে অভিনন্দন জানিয়েছেন ব্যবসায়ী ও সংগঠক পেয়ার আহমেদ আকাশ, মনসুর আল বাশার সোহেল, প্রবাসী বাংলাদেশি জহিরুল ইসলাম হিরন, সালেহ আহমেদ সাগর, শাহনূর আজিম, জিয়া উদ্দিন মাহমুদ, ফেরদোসী বেগম রুপা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa