ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় প্রথম বাংলা শিক্ষার একাডেমী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪
মালয়েশিয়ায় প্রথম বাংলা শিক্ষার একাডেমী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী ১৮ অক্টোবর থেকে চালু হচ্ছে মালয়েশিয়ায় প্রথম বাংলা শিক্ষার প্রতিষ্ঠান রেড অ্যান্ড গ্রিন একাডেমি। বৃহত্তর মালয়েশিয়ায় বাংলা শিক্ষার প্রতিষ্ঠান এই প্রথম।



দেশিয় প্রতিষ্ঠান সি এল সি ল্যাঙ্গুয়েজ সেন্টার এর তত্ত্বাবধানে কুয়ালালামপুর এর ওয়াং-সা-ওয়াক এলাকায় এক নির্মল পরিবেশে গড়ে উঠেছে এই প্রতিষ্ঠান। মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসীদের বাংলা শিক্ষার প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছে।

প্রতিষ্ঠানে নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান করানো হবে। এছাড়াও যেকোন বয়সের প্রাথমিকভাবে বাংলা শেখার জন্যও থাকবে সু-ব্যবস্থা। বাংলাদেশ পাঠ্যপুস্তক এবং শিক্ষাক্রম বোর্ডের সিলেবাস অনুসরণ করা হবে এখানে। পাশাপাশি থাকবে বাংলা সাংস্কৃতিক শিক্ষার ব্যবস্থা।

বর্তমানে মালয়েশিয়ায় প্রচুর বাংলাদেশি ছাত্রছাত্রী স্কুলে পড়াশুনা করছে। তবে বাংলা ভাষা চর্চাটা তাদের শুধু পরিবারের মাঝেই থেকে যাচ্ছে। ঠিকভাবে বাংলা লিখা এবং পড়তে পারার জন্য বিশেষভাবে সাহায্য করবে রেড অ্যান্ড গ্রিন। ছাত্রছাত্রীদের অনুরোধে থাকবে যাতায়াতের জন্যও ব্যবস্থা।

বুধবার থেকে ভর্তি চলছে রেড অ্যান্ড গ্রিন একাডেমিতে। বিস্তারিত তথ্য জানতে কল করুনঃ ০১৩২২০৭০৩০ , ০১৬২৭৩২২২৩। ইমেইল করতে পারেন এই ঠিকানায়ঃ [email protected]

** মালয়েশিয়ার এইমসট বিশ্ববিদ্যালয়ে লিডারশিপ ট্রেনিং

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa