ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

ফেনী সমিতি মালয়েশিয়ার যাত্রা শুরু

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
ফেনী সমিতি মালয়েশিয়ার যাত্রা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া (কুয়ালালামপুর): ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো ফেনী সমিতি মালয়েশিয়ার অভিষেক ও জেয়াফত অনুষ্ঠান।

গত রোববার কুয়ালালামপুরের দেওয়ান মতিয়ারা হলে অনুষ্ঠিত হয় এ অভিষেক অনুষ্ঠান।

মালয়েশিয়ায় প্রবাসীদের কমিউনিটিকেন্দ্রিক সবচেয়ে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান সম্পন্ন করে ‘দেশ ও ম‍ানবতার কল্যাণে ঐক্যবদ্ধ’ স্লোগান সামনে রেখে।

প্রধান অতিথির বক্তব্যে দাতু রোসলি বিন ইলিয়াস বলেন, বাংলাদেশ আমাদের বন্ধু রাষ্ট্র। এখানে আপনাদের যে কোনো ভালো উদ্যোগে আমরা আপনাদের সঙ্গে থাকবো।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ফেনী সমিতির সভাপতি পেয়ার আহমেদ আকাশ বলেন, প্রবাসে নিজ দেশের মানুষ অনেক আপন। আর সেটি নিজ জেলার হলে আরও বেশি কাছের। ফেনী জেলার অনেক মানুষ রয়েছেন মালয়েশিয়ায়। আমাদের একে অপরের নিজেদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

সমিতির সাধারণ সম্পাদক মনসুল আল বাশার সোহেল বলেন, দেশের মানুষের পারস্পরিক সহযোগিতা বাড়ানোর জন্যেই ফেনী সমিতির যাত্রা। সমিতি প্রবাসে বাংলাদেশ কমিউনিটির মর্যাদা বাড়াতে অবদান রাখবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. বোরহানউদ্দিন, ইঞ্জিনিয়ার বাদল খান, এস এম রহমান পারভেজ, শাহীন সর্দার, আহমেদুল কবির ও মহিউদ্দিন মাহী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি মালায়র অধ্যাপক সামসুদ্দিন, ইসলামিক ইউনিভার্সিটির অধ্যাপক আব্দুল কুদ্দুস, ড. মাঈনুদ্দিন, মোশাররফ হোসেন, হাজি জাকারিয়া, ওয়াহিদুর রহমান ওয়াহিদ প্রমুখ।

মালয়েশিয়ার বিভিন্ন সেক্টরে কর্মরত প্রবাসী বাংলাদেশি কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রকৌশলী, ব্যাংকার, ব্যাবসায়ী, শিক্ষার্থী ও স্থানীয় মালয়ী নাগরিকসহ ফেনীর প্রায় সাত শতাধিক প্রবাসী উপস্থিত ছিলেন।

সবশেষে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa