ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

খালেদার জন্মবার্ষিকী পালন মালয়েশিয়া বিএনপির

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে: | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৪
খালেদার জন্মবার্ষিকী পালন মালয়েশিয়া বিএনপির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: বিএনপি  চেয়ারপার্সন খালেদা জিয়ার ৬৯তম জম্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল মালয়েশিয়া শাখা। গত শুক্রবার কুয়ালালামপুরে রেস্টুরেন্ট রাজধানীতে দোয়া ও আলোচনা সভা এবং কেক কাটার মধ্য দিয়ে দলীয় প্রধানের জন্মদিন পালন করা হয়।



বিএনপি নেতা হাবিবুর রহমান শিশিরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপি সিনিয়র নেতা  মোহাম্মদ শহীদুল্লাহ শহীদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপি সিনিয়র নেতা মাহবুব আলম শাহ।

মাহবুব আলম শাহ বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার আবদান অস্বীকার করা যাবে না। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ গণতন্ত্র কে বিশ্বাস করে না। তারা গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। গণতন্ত্রকে আওয়ামী লীগ ভয় পায় কারণ গণতন্র থাকলে জনগণ সরকারের সমালোচনা করতে পারে। এই জন্য তারা গণতন্ত্র বাদ দিয়ে বাকশাল গঠন করতে চায়। বাকশাল  কায়েম করে কোনো লাভ হবেনা।

মালয়েশিয়া প্রসঙ্গে মাহবুব আলম শাহ বলেন, তারেক জিয়া মালয়েশিয়া আসার পর মালয়েশিয়া বিএনপি নেতাকর্মীদের মাঝে উদ্দীপনার সঞ্চার হয়েছে। শাখা প্রশাখার বিএনপি এক হয়ে মিলে মিশে কাজ করে যাচ্ছে। মালয়েশিয়া বিএনপিতে এখন কোনো গ্রুপিং নেই।

অনুষ্ঠানে আরো বক্তবো রাখেন বিএনপি নেতা ড. এম কে রহমান আরিফ, মাজু দেলোয়ার, কাজী সালাউদ্দিন, মোহাম্মদ মিন্টু মিয়া, মালয়েশিয়া স্বেচ্ছা সেবক দলের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন, যুব দলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, সুলতান বিন সিরাজ প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ শহীদুল্লাহ, ৬৯ তম জন্মবার্ষিকীতে খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করেন।

তিনি বলেন, দেশবাসীর কাছে তার জন্য দোয়া চাইছি। আমরা দোয়া করি—তিনি যেন সুস্থ থেকে দেশের জনগণের সেবা করতে পারেন। গণতন্ত্র রক্ষার মাধ্যমে আমাদের নেত্রী দেশের অগ্রগতি ও মানুষের কল্যাণ করে যেতে পারেন।

১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তিনি বলেন, বেগম জিয়াকে জন্মদিন পালনের জন্য উৎসাহ প্রদান করেছে আওয়ামী লীগ। এই জন্মদিন নিয়ে বিতর্ক সৃষ্টিও করেছে আওয়ামী লীগ। তাই জন্মদিন পালন করা অপরিহার্য হয়ে দাঁড়িয়েছে।
 
তিনি বলেন, বাকশাল গঠন করে আওয়ামী লীগ ৩০ হাজার রাজনৈতিক নেতাকর্মীদের হত্যা করেছিল। এই ৩০ হাজার পরিবারকে কাঁদিয়ে আওয়ামী লীগ যদি বঙ্গবন্ধুর জন্মদিন পালন করতে পারে তাহলে বেগম জিয়া কেন পারবেন না? এই দেশ সবার।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন, বাংলা মার্কেটের সুরাও আল মালিকের ঈমাম মাওলানা মহিউদ্দিন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এস এম বশির আলম, খলিল মাতবর, কামাল উদ্দিন রানা, জহিরুল ইসলাম হিরণ, কাওসার আহমাদ, রাওয়াং বিএনপি সভাপতি মোহাম্মদ সবুজ, মোহাম্মদ শাহীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ