ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

লন্ডন

ইতালিতে প্রশংসিত বাংলাদেশি যুবক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ইতালিতে প্রশংসিত বাংলাদেশি যুবক

অতীতে ইতালি প্রবাসী বাংলাদেশিদের সুনাম ছিল অনন্য উচ্চতায়। কখনও আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ডকুমেন্ট ছাড়া কেউ আটক হলেও বাংলাদেশি জেনে তাদের ছেড়ে দিত। সময়ের বিবর্তনে বাংলাদেশিদের সেই সুনাম এখন ক্ষুণ্ন হতে চলেছে। 

আদম পাচার ও মাদক নিয়েও ধরা পড়ছেন প্রবাসী বাংলাদেশিরা। এসব ঘটনায় গ্রেপ্তার হয়ে ৭ জন রয়েছেন কারাগারে।

এই যখন বাংলাদেশিদের অবস্থা, তখন বাংলাদেশি এক যুবক ইতালির রাজধানী রোমের ব্যস্ততম এলাকা ভিয়া ন্যাশনালে একটি মানিব্যাগ সমেত ২ হাজার ইউরো কুড়িয়ে পান।  

ওই বাংলাদেশি যুবক মানিব্যাগটি নিয়ে স্থানীয় থানায় জমা দেন। ওই মানিব্যাগের ভেতর টাকা ছাড়াও ক্রেডিট কার্ড এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল।  

পুলিশ মানিব্যাগের মালিককে খবর দিলে তিনি এসে ব্যাগটি নিয়ে যান। স্থানীয় পত্রিকায় প্রকাশিত খবরে জানা যায়, ওইব্যক্তি মানিব্যাগটি ফেরত পেয়ে বাংলাদেশি যুবককে কিছু টাকা উপহার দিতে চাইলেও তিনি তা নিতে অস্বীকার করেন। এতেই প্রশংসিত হন তিনি।  

ইতালির কমিউনিটি নেতা হাজী মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, আমাদের সবাইকে বিভিন্ন ধরনের অপরাধের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। যাতে প্রবাসী বাংলাদেশিরা কোনোভাবেই অপরাধের সঙ্গে জড়িয়ে পড়তে না পারে।  

ইতালি প্রবাসী মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন বলেন, আমাদের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। প্রবাসীরা যাতে সুন্দরভাবে জীবন-যাপন করতে পারে সেদিকে সমাজের সবাইকে কাজ করে যেতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa