ঢাকা, মঙ্গলবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

লন্ডন

লন্ডন হাইকমিশনে বিজয় দিবস উদযাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
লন্ডন হাইকমিশনে বিজয় দিবস উদযাপন

লন্ডন বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে ৪৫তম বিজয় দিবস। 

লন্ডন: লন্ডন বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে ৪৫তম বিজয় দিবস।  

১৬ ডিসেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় হাইকমিশন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন।

জাতীয় পতাকা উত্তোলন শেষে ভবনের হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।  

হাইকমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত।  

বক্তব্য রাখেন ব্রেন্ট কাউন্সিলের মেয়র কাউন্সিলার পারভেজ আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী খালেদা কোরেশী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধের মহান শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, মুক্তিযুদ্ধের সময় আন্তর্জাতিক ক্ষেত্রে কূটনৈতিক সাফল্যের কারণেই স্বল্প সময়ে দেশ স্বাধীন করা সম্ভব হয়েছিলো।  
বাংলাদেশ কারো দয়ার দান নয়, এমন মন্তব্য করে মুক্তিযোদ্ধা প্রবীণ এ রাজনীতিক বলেন, কারো দয়ায় নয়, রক্ত দিয়ে কিনেছি আমরা আমাদের এই দেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে জন্ম নেওয়া দেশটি তার মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে এখন দুর্বার গতিতে উন্নত বিশ্বের তালিকার দিকে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা কোনো শক্তিই বাধাগ্রস্ত করতে পারবেনা।  

সভাপতির বক্তব্যে হাইকমিশনার নাজমুল কাওনাইন মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর মতো নেতার নেতৃত্ব ছিলো বলেই জাতি ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়েছিলো মুক্তিযুদ্ধে। মুক্তিযুদ্ধে ব্রিটেন প্রবাসীদের ঐতিহাসিক অবদানের কথাও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন হাইকমিশনার তার বক্তৃতায়।  

আলোচনা অনুষ্ঠান শেষে কেককেটে বাংলাদেশের ৪৫তম বিজয় দিবস উদযাপন করা হয়।

এদিকে, শুক্রবার বিকেলে যুক্তরাজ্য আওয়ামী লীগও ৪৫তম বিজয় দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ০২৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa