ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

‘ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর অনুপ্রেরণা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
‘ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর অনুপ্রেরণা’

লন্ডন: ‘স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা পেছনে ছিলেন বলেই শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হতে পেরেছিলেন। তিনি ছিলেন বঙ্গবন্ধুর অনুপ্রেরণা।


 
বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে স্থানীয় সময় সোমবার (০৯ আগস্ট) যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের কুইনমেরি ইউনিভার্সিটি থিয়েটার হলে সংগঠনের সভাপতি খালেদা মোস্তাক কোরেশির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোসলেমা শামস বন্নির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন ডা. হালিমা আলম।

অতিথি ছিলেন ব্রিটেনে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাবেক হাইকমিশনার গিয়াস উদ্দিন আহমেদ, ব্রেন্ট কাউন্সিলের মেয়র কাউন্সিলর পারভেজ আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর চেয়ারম্যান শামসুদ্দিন খান, সহ সভাপতি জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈমুদ্দিন রিয়াজ, যুগ্ম সম্পাদক মারুফ চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী এবং হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদির প্রমুখ।  

বক্তারা বলেন, ৭১’র মুক্তিযুদ্ধসহ বাঙালির স্বাধীকার আন্দোলনের প্রতিটি বাঁকে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। তার এ নেতৃত্বে অনুপ্রেরণা হয়ে পেছনে ছিলেন বেগম ফজিলাতুন্নেছা।

৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের পেছনেও বেগম মুজিবের অবদান রয়েছে এমন মন্তব্য করে বক্তারা বলেন, কারো পরামর্শ না শুনে নিজের মনে যা আসে তাই ভাষণে বলার জন্য বেগম মুজিব বঙ্গবন্ধুকে উৎসাহিত করেছিলেন বলেই বিশ্ব নন্দিত এ ভাষণ দিতে পেরেছিলেন তিনি।

দলের নেতাকর্মীদের দুর্দিন-দুঃসময়েও বেগম মুজিব পরম মমতায় তাদের পাশে দাঁড়িয়েছেন, এমন মন্তব্যও করেন বক্তারা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বেগম হোসনা মতিন, তারিফ আহমেদ, ইয়াসমীন মাহমুদ পলিন, সাজিয়া স্নিগ্ধা, সেলিম খান ও জামাল খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa