ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

নতুন প্রজন্ম বহন করবে শহীদ জননীর চেতনার মশাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
নতুন প্রজন্ম বহন করবে শহীদ জননীর চেতনার মশাল

লন্ডন: শহীদ জননী জাহানারা ইমামের রেখে যাওয়া মুক্তিযুদ্ধের চেতনার মশাল নতুন প্রজন্ম বহন করে নিয়ে যাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে।

পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে শহীদ জননী জাহানারা ইমামের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখা রোববার (২৬ জুন) এ আলোচনা ও ইফতার মাহফিলে বক্তারা এ আশাবাদ ব্যক্ত করেন।

শহীদ জননীকে মুক্তিযুদ্ধের চেতনার অগ্নি-মশাল আখ্যায়িত করে বক্তারা বলেন, এই মশালের আগুনে একাত্তরের ঘাতক, যুদ্ধাপরাধীরা পুড়তে শুরু করেছে। বিচার শেষে সব ঘাতকের দণ্ড কার্যকরের মাধ্যমে দেশে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনা পুরোপুরি বাস্তবায়ন হবে। সে পর্যন্ত চেতনা মশালের এই আগুন জ্বলতেই থাকবে।

শহীদ জননী যে জাতীয় ঐক্য গড়ে তুলে ছিলেন, সেই ঐক্যের কারণেই যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হচ্ছে। তার শুরু করা লড়াই এখনও শেষ হয়নি। রাষ্ট্র ও সমাজের প্রতিটি স্তরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমেই এ লড়াই শেষ করতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এনামুল ইসলাম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা হাসনা হেনা কাদিরের সন্তান নাদিম কাদির, অভিনেতা স্বাধীন খসরু, শিক্ষক ড. তাহা ইয়াসিন ও কমিউনিটি নেতা মাহমুদ এ রউফ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির নির্বাহী সদস্য, সাংবাদিক নিলুফা ইয়াসমীন হাসান।

আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক আবু মুসা হাসান, সাংবাদিক মতিয়ার চৌধুরী, সাংবাদিক হামিদ মোহাম্মদ, ড. শাহেদা ইসলাম, যুক্তরাজ্য নির্মূল কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা শাহাবুদ্দিন বেলাল, আব্দুল মালিক খোকন, সহ-সাধারণ সম্পাদক জামাল খান, কোষাধ্যক্ষ শাহ মোস্তাফিজুর রহমান বেলাল ও শাহ তোফায়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa