ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

নিহত এমপির প্রতি শ্রদ্ধায় প্রার্থী দেবে না কনজারভেটিভ পার্টি

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
নিহত এমপির প্রতি শ্রদ্ধায় প্রার্থী দেবে না কনজারভেটিভ পার্টি প্রয়াত এমপি জো কক্স

লন্ডন: দুর্বৃত্তের গুলিতে নিহত লেবার পার্টির ব্রিটিশ সংসদের সদস্য (এমপি) জো কক্স’র আসনের উপ-নির্বাচনে প্রার্থী দেবে না সরকারি দল কনজারভেটিভ পার্টি।

শুক্রবার (১৭ জুন) বাংলানিউজসহ সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কনজারভেটিভ পার্টির পক্ষ থেকে জানানো হয়, ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত প্রয়াত বিরোধীদলীয় এমপি জো কক্স’র প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে তার আসনে আসন্ন উপ-নির্বাচনে কোনো প্রার্থী দেবে না কনজারভেটিভরা।

বৃহস্পতিবার (১৬ জুন) ব্রিটেনের উত্তরাঞ্চলীয় লিডস শহরের ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে দুর্বৃত্তের গুলিতে নিহত হন লেবার পার্টি থেকে নির্বাচিত এমপি জো কক্স। তার হত্যাকাণ্ডে ব্রিটেনের সরকার ও বিরোধীদলসহ সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। নিহত এমপির হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৫২ বছর বয়সী একজনকে পুলিশ ইতোমধ্যে গ্রেফতার করেছে।

৪১ বছর বয়সী দুই সন্তানের জননী নিহত এমপি কক্স ২০১৫ সালের সাধারণ নির্বাচনে বিজয়ী হন। তিনি ব্রিটিশ পার্লামেন্টের সিরিয়া বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি।

জো’র মৃত্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পাশাপাশি গভীর শোক প্রকাশ করেছেন লেবার পার্টি নেতা জেরেমি করবিন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa