ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

লন্ডন

সোফিয়ার পথে প্রধানমন্ত্রী

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মে ১৮, ২০১৬
সোফিয়ার পথে প্রধানমন্ত্রী

লন্ডন: ‘গ্লোবাল উইমেন্স লিডার’স ফোরাম’ কনফারেন্সে অংশ নিতে বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ মে) স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সোফিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

এসময় বিমানবন্দরে তাকে বিদায় জানান ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ আব্দুল হান্নান, ডেপুটি হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা, প্রেস মিনিস্টার নাদিম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সহ-সভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর চেয়ারম্যান শামসুদ্দিন খান ও সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক।  

স্থানীয় সময় দুপুর সোয়া ১টায় সোফিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেখানে বুলগেরিয়ার সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ভেজদি রাশিদভ, বুলগেরিয়ান ওমেন কাউন্সিলের নির্বাহী পরিচালক ভেনিয়া কানেভা এবং বুলগেরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকি প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।
 
গ্লোবাল উইমেন লিডার’স ফোরাম কনফারেন্সে সম্মানিত অতিথি হিসেবে সোফিয়া আর্ট গ্যালারিতে বুধবার স্থানীয় সময় বিকেলেই মূল বক্তব্য রাখার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। রাতে ইউনেস্কো মহাপরিচালক ইরিনা বোকোভার দেওয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোফিয়ায় প্রেসিডেন্ট রোসেন প্লেনেলিয়েভের সঙ্গে সাক্ষাৎ ও প্রধানমন্ত্রী বয়কো বরিসভের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হওয়ারও কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

স্থানীয় সময় ২০ মে (শুক্রবার) রাতে সোফিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী। ২১ মে (শনিবার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

এর আগে লন্ডনে দু’দিনের যাত্রাবিরতীতে বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যদের সঙ্গে একান্ত সময় কাটান প্রধানমন্ত্রী। বোনের মেয়ে টিউলিপ সিদ্দিকের শিশু কন্যা আজালিয়াকে কেন্দ্র করে দু’দিন বঙ্গবন্ধু পরিবারের মিলনমেলা বসেছিলো লন্ডনে। কন্যা সায়মা হোসেন পুতুল ছাড়া বঙ্গবন্ধু পরিবারের সব সদস্য উপস্থিত ছিলেন এ মিলনমেলায়।

১৭ মে (মঙ্গলবার) স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাতে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক কর্মী সমাবেশেও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

**ফিলিস্তিনিদের রক্তে রাঙানো হাতের সঙ্গে হাত মেলাচ্ছে বিএনপি
**লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী
**লন্ডনের পথে প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, মে ১৮, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa