ঢাকা, মঙ্গলবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

লন্ডন

ইসরায়েলের সঙ্গে খালেদার বংশীয় সম্পর্ক খুঁজতে বললেন প্রধানমন্ত্রী

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, মে ১৭, ২০১৬
ইসরায়েলের সঙ্গে খালেদার বংশীয় সম্পর্ক খুঁজতে বললেন প্রধানমন্ত্রী

লন্ডন: ক্ষমতায় যাওয়ার জন্যে ইসরায়েলের কাছে বিএনপির ধর্ণা দেওয়ার সমালোচনা করে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার বাবার বংশ পরিচয় খুঁজতে ছাত্রলীগকে বলেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ব্যক্তিগত সফরে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রীর সঙ্গে তার ‘সেন্ট জেমস কোর্ট-তাজ হোটেলে’ সোমবার (১৬ মে) যুক্তরাজ্য ছাত্রলীগের একটি গ্রুপ সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

সাক্ষা‍ৎ অনুষ্ঠানে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন খান হিমু বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বৈঠকসহ বর্তমান সরকার উৎখাতে দলটির বহুমুখী ষড়যন্ত্রের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীকে আমরা বলেছিলাম, এসব ষড়যন্ত্রের পরিকল্পনা হয় লন্ডন থেকে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে বিচারের আওতায় আনলেই দেশবিরোধী সব ষড়যন্ত্র বন্ধ হবে। এ প্রসঙ্গে আলোচনা করতে গিয়েই প্রধানমন্ত্রী উপর্যুক্ত মন্তব্য করেন।

হিমু জানান, বৈঠকে আসলাম-সাফাদি প্রসঙ্গ উঠলে রসিকতা করে প্রধানমন্ত্রী বলেন, ‘শুনেছি খালেদা জিয়ার বাবা ভারতের শিলিগুড়িতে চা বাগানে চাকরি করতেন। খোঁজ নিয়ে দেখো বংশানুক্রমিকভাবে ইসরায়েলের সঙ্গে তাদের কোনো সম্পর্ক আছে কি না। ’

হিমু জানান, সরকার উৎখাতে বিএনপির বহুমুখী ষড়যন্ত্র সম্পর্কে মন্তব্য করতে গিয়ে প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘দেশের চলমান উন্নয়নে সরকারের ভূমিকায় মানুষ সন্তুষ্ট, সুতরাং উন্নয়নমুখী জনগণের সামনে কোনো ষড়যন্ত্রই টিকবে না। দেশের জনগণই সব ষড়যন্ত্র প্রতিহত করবে, সব ষড়যন্ত্রেরই বিচার হবে। ’

‘আইন তার আপন গতিতে চলবে’ এমন মন্তব্য করে বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘আইনের হাত থেকে দোষী কাউকেই ছাড় দেওয়া হবে না। ’

যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমেদ, সাধারণ সম্পাদক সজিব ভূইয়ার নেতৃত্বে ওই গ্রুপ ছাড়াও সাক্ষাৎকালে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাসগুপ্ত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, মে ১৭, ২০১৬
এইচএ/

**লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দ শামসুল হকের সাক্ষাৎ
**পরিবারের সঙ্গে একান্তে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী

***লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী
***লন্ডনের পথে প্রধানমন্ত্রী
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa