ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

লন্ডন

লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দ শামসুল হকের সাক্ষাৎ

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, মে ১৬, ২০১৬
লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দ শামসুল হকের সাক্ষাৎ সংগৃহীত

লন্ডন: লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। এসময় তার স্ত্রী আনোয়ারা সৈয়দ হকও সঙ্গে ছিলেন।

ব্যক্তিগত সফরে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রীর সঙ্গে তার ‘সেন্ট জেমস কোর্ট-তাজ হোটেলে’ গিয়ে সোমবার (১৬ মে) স্থানীয় সময় বিকেল ৩টায় সাক্ষাৎ করে আসেন সৈয়দ শামসুল হক দম্পতি।

পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেণ, সাক্ষাতে প্রধানমন্ত্রী উন্নত চিকিৎসার জন্য লন্ডনে থাকা সৈয়দ শামসুল হকের স্বাস্থ্যের খোঁজ খবর নেন। আলাপের এক পর্যায়ে দু’জনই বেশ আবেগপ্রবণ হয়ে ওঠেন।

প্রধানমন্ত্রী বেশ কিছুক্ষণ কথা বলেন বাংলা সাহিত্যের সব্যসাচী এই লেখকের সঙ্গে। কুশলাদি বিনিময় করেন তার স্ত্রী আনোয়ারা সৈয়দ হকের সঙ্গেও।  

সৈয়দ শামসুল হকের সুস্থতা কামনা করে শেখ হাসিনা তাকে বলেন, ‘দ্রুত সুস্থ হয়ে আপনি আবার বাংলাদেশের জনগণের মাঝে ফিরে আসুন, মহান সৃষ্টিকর্তার কাছে এটিই প্রার্থনা করছি’।

সৈয়দ হকও তার সুস্থতা কামনা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং শেখ রেহানার মেয়ে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিক।

তারাও সৈয়দ হককে সান্ত্বনা দিয়ে দ্রুতই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফুসফুসের জটিলতায় আক্রান্ত সৈয়দ শামসুল হক উন্নত চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন। আর প্রধানমন্ত্রী লন্ডনে রয়েছেন ব্যক্তিগত সফরে। এখানে দু’দিন অবস্থানের পর তিনি বুলগেরিয়ায় আয়োজিত ‘গ্লোবাল উইমেন লিডারস ফোরামে’ অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, মে ১৬, ২০১৬/আপডেট ০১১৮ ঘণ্টা
এইচএ/

** পরিবারের সঙ্গে একান্তে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa