ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

লন্ডন

লন্ডনে আরও দুই বাঙালি মেয়র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, মে ১৩, ২০১৬
লন্ডনে আরও দুই বাঙালি মেয়র

লন্ডন: ব্রিটিশ মূলধারার রাজনীতিতে বাংলাদেশি বংশোদ্ভুতদের চলমান অগ্রযাত্রায় আরও দুটো অর্জন যোগ হয়েছে। বৃহত্তর লন্ডনের দুটো বারায় আরও দুজন বাংলাদেশি বংশোদ্ভুত রাজনীতিক মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন।

 

বুধবার লন্ডন বারা অব ক্যামডেনে মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত তরুণী নাদিয়া শাহ। এই বারায় তিনিই প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত নারী মেয়র। আর বারা অব ব্রান্টে আগামী ১৮ মে মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন বিশিষ্ট কমিউনিটি নেতা পারভেজ আহমেদ। তিনিও এই বারায় প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র। দুজনই লেবার পার্টির রাজনীতির সঙ্গে জড়িত।  

মূলধারার রাজনীতিতে এই দুটো অর্জন ব্যাপক আনন্দ-উচ্ছ্বাস সৃষ্টি করেছে কমিউনিটিতে।  

ক্যামডেনে জন্ম ও বেড়ে ওঠা নাদিয়া শাহ’র পৈত্রিক নিবাস মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়। বাবা নজরুল ইসলাম ও মা আম্বিয়া ইসলামের মেয়ে নাদিয়া ব্যক্তিগত জীবনে তিন সন্তানের জননী। স্বামী জলিল শাহ একই কাউন্সিলে ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান হিসেবে কর্মরত । ২০১৪ সালে রাজনীতিতে যোগ দেয়া নাদিয়া ক্যামডেন বারার রিজেন্ট পার্কের যে ওয়ার্ড থেকে কাউন্সিলার নির্বাচিত হন, সেটির কাউন্সিলার ছিলেন বঙ্গবন্ধুর নাতনী বর্তমান এমপি টিউলিপ সিদ্দিক। এখান থেকেই একজন কাউন্সিলার হিসেবে রাজনীতি শুরু করে টিউলিপ হ্যামস্টেড ও কিলবার্নের এমপি নির্বাচিত হন।

ব্রান্টের নবনির্বাচিত মেয়র কাউন্সিলার পারভেজ আহমদ কমিউনিটিতে পরিচিত একটি মুখ। গত বছর থেকে তিনি ব্রান্ট কাউন্সিলের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করছিলেন।  

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, মে ১৩, ২০১৬
জেএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa