ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

লন্ডন

ডা. বি বি চৌধুরীর মৃত্যুতে লন্ডনে শোকের ছায়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, মে ২, ২০১৬
ডা. বি বি চৌধুরীর মৃত্যুতে লন্ডনে শোকের ছায়া

লন্ডন: ব্রিটেনের প্রবীণ কমিউনিটি নেতা, বাঙালি কমিউনিটির পরিচিত মুখ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার সভাপতি, যুক্তরাজ্য সিপিবি'র সাবেক সভাপতি, প্রবীণ রাজনীতিক ডা. বেণু ভুষণ চৌধুরী আর নেই।

 

রোববার ( ০১ মে) বাংলাদেশ সময় সকালে ঢাকায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইহলোক ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর।   তিনি স্ত্রী ও দুইছেলেসহ অসংখ্য গুণগ্রাহী এবং রাজনৈতিক ও সামাজিক সহকর্মী রেখে গেছেন।

 

ডা. বি বি চৌধুরীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে লন্ডনে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও গোষ্ঠীর পক্ষ থেকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হচ্ছে প্রবীণ এই মানবতাবাদী নেতাকে। বাংলাদেশের দুর্যোগ দু:সময়ে নেতৃত্বের ভূমিকা নিয়ে পাশে দাঁড়ানো, একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলনে নেতৃত্ব দেয়াসহ সম্প্রদায়িকতা ও মৌলবাদ বিরোধী আন্দোলনে প্রয়াত বি বি চৌধুরীর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন অনেকে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশিষ্ট সাংবাদিক সাহিত্যিক আব্দুল গাফ্ফার চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক, যুক্তরাজ্য সিপিবি সভাপতি ড. আহমেদ জামান, সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল ইসলাম, নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা আনসার আহমেদ উল্লা, যুক্তরাজ্য ভারপ্রাপ্ত সভাপতি ইসহাক কাজল, সহসাধারণ সম্পাদক জামাল খান, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি নবাব উদ্দিন, জাসদ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, বাংলাদেশ সেন্টারের মোস্তাফিজুর রহমান ও কমিউনিটি নেতা মুহিবুর রহমান প্রমুখ।
https://www.facebook.com/syedanas.pasha/posts/1314895681859384
বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, মে ০২, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa