ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

লন্ডন

টিউলিপের মেয়ে ‍আজালিয়াকে নিয়ে বাবা-মামার উচ্ছ্বাস

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৬
টিউলিপের মেয়ে ‍আজালিয়াকে নিয়ে বাবা-মামার উচ্ছ্বাস

লন্ডন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের মেয়ে আজালিয়ার একটি মুষ্টিবদ্ধ ছবি টুইটারে পোস্ট করেছেন তার বাবা ক্রিস পার্সি।

ছবিতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকের ছবি ও নিচের বাম কোনায় বাংলায় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ লেখা রয়েছে।

তিনি লিখেছেন ‘আজালিয়ার প্রথম রাজনৈতিক ছবি-মা, নানু ও বড় আব্বার কাছ থেকে সে শিখছে অনেক (আজালিয়া’স ফার্স্ট পলিটিক্যাল ফটো-শি হ্যাজ ‍অ্যা লট টু লার্ন ফর্ম মা, ‍নানু অ্যন্ড বড়ো আব্বা)।

ক্রিসের টুইট করা ছবিটিতে রি-টুইট করেছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।

ছবির সঙ্গে তিনি লিখেছেন, ‘দ্য নিউয়েস্ট এডিশন টু আওয়ার গ্রোয়িং ফ্যামিলি অ্যান্ড মাই ফেভারেট নিসেস (মোস্টলি, বিকোজ শি’জ নেম আফ্টার মি)!’

ক্রিস ও সজীব ওয়াজেদ জয়ের দু’টো টুইট-ই শেয়ার হচ্ছে। শেয়ার হচ্ছে অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমেও।

গত ৮ এপ্রিল স্থানীয় সময় দিনগত রাতে লন্ডনের রয়্যাল ফ্রি হসপিটালে কন্যা সন্তানের জন্ম দেন টিউলিপ সিদ্দিক। পরে ভোর ২টা ৫৬ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৭টা ৫৬ মিনিটে) এক টুইটার বার্তায় এ শুভ সংবাদ জানান তিনি।

ওই সময় নবজাতক মেয়ের একটি ছবিও টুইট করেন তিনি। তাতে মেয়ের নাম আজালিয়া জয় পার্সি বলে জানান টিউলিপ। তবে ছবিটি প্রথম পোস্ট করেছেন টিউলিপের স্বামী ক্রিস পার্সি। পরে সেই ছবি শেয়ার করেন তিনি।

ছবিটি টুইট করার সঙ্গে সঙ্গে ওয়েব দুনিয়ায় ছড়িয়ে পড়ে। বিভিন্ন সংবাদমাধ্যমেও ছবি দিয়ে সংবাদ প্রকাশিত হয়।

২০১৩ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক আর ব্রিটিশ নাগরিক ক্রিস পার্সি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০০৫ সালের সাধারণ নির্বাচনে ব্রিটিশ পার্লামেন্টের এমপি নির্বাচিত হন টিউলিপ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa