ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

লন্ডন

বঙ্গবন্ধু প্রজন্ম থেকে প্রজন্মান্তরের প্রেরণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
বঙ্গবন্ধু প্রজন্ম থেকে প্রজন্মান্তরের প্রেরণা

লন্ডন: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু প্রজন্ম থেকে প্রজন্মান্তরে প্রেরণা হয়ে থাকবেন। শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বের নিপীড়িত মানুষের কাছেই তিনি মুক্তি আন্দোলনের প্রেরণা।



বঙ্গবন্ধুর ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) লন্ডনে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনার আব্দুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন প্রবীণ সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী।

আরও বক্তব্য রাখেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী খালেদা কোরেশী এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফজলুর রহমান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, বিশ্বের নিপীড়িত মানুষের মুক্তির আকাঙ্ক্ষার প্রেরণা। যুগে যুগে মানুষের প্রতিটি মুক্তি আন্দোলনেই তিনি প্রেরণা হয়ে থাকবেন, দেহ লোকান্তরিত হলেও তিনি চিরঞ্জীব।

আবদুল গাফ্ফার চৌধুরী তার বক্তৃতায় বঙ্গবন্ধুর আদর্শ ও কর্মময় জীবন থেকে দীক্ষা নিয়ে ত্যাগের মন্ত্রে দীপ্ত হয়ে দেশ গড়ার কাজে ভূমিকার রাখতে সবার প্রতি আহ্বান জানান।

হাইকমিশনার আব্দুল হান্নান তার বক্তৃতায় স্বাধীনতাবিরোধীদের সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশ গড়ার সংগ্রামে সহযোগী হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আমাদের শিশুদের বঙ্গবন্ধুর আদর্শে দেশপ্রেমে উদ্ধুদ্ধ করতে হবে।

এর আগে, সকালে হাইকমিশন ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচির সূচনা করেন হাইকমিশনার আব্দুল হান্নান।

আগামী ২০ মার্চ রোববার হাইকমিশন ভবনে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও জাতির জনকের ওপর তথ্যচিত্র প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa