ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

লন্ডন

৭ই মার্চ ‘এলএসই’তে বঙ্গবন্ধু নাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মার্চ ২, ২০১৬
৭ই মার্চ ‘এলএসই’তে বঙ্গবন্ধু নাইট

লন্ডন: বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ ইউনিভার্সিটি লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স (এসএসই) এর ব্ল্যাক অ্যান্ড মাইনরিটি এথনিক (বিএমই) সিরিজের উদ্বোধন হচ্ছে 'বঙ্গবন্ধু' নাইট দিয়ে।

অনুষ্ঠানে থাকছে ‘ভিক্টোরিজ গ্রেট হিরো’ ফিল্ম প্রদর্শনী, ‘শেখ মুজিবুর রহমান-পয়েট অব পলিটিক্স’ প্যানেল আলোচনা ও শিক্ষার্থীদের প্রশ্নোত্তরসহ তিনপর্বের আলোচনা।



আর এসব কর্মসূচি দিয়েই ৭ মার্চ (সোমবার) সন্ধ্যা ৭ টায় এলএসই'র হংকং থিয়েটারে বিএমই সিরিজের উদ্বোধন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠান চলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত। অনুষ্ঠানে বাংলাদেশের দুইজন খ্যাতিমান সাংবাদিক এবং বাংলাদেশি বংশোদ্ভুত দুই ব্রিটিশ রাজনীতিক প্যানেল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে বিশ্বের বিভিন্ন দেশ থেকে পড়তে আসা স্টুডেন্টদের প্রশ্নের উত্তর দেবেন প্যানেল আলোচকরা।

এলএসই স্টুডেন্ট ইউনিয়ন (LSESU) এর একজন কর্মকর্তা জানান, অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

বাংলানিউজকে  তিনি বলেন, যে কোনো মুক্তি সংগ্রামে ঐক্যের গুরুত্ব সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্য সামনে রেখে বিএমই সিরিজ অনুষ্ঠানের পরিকল্পনা হাতে নেয় এলএসই স্টুডেন্ট ইউনিয়ন।

এক্ষেত্রে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন একটি রাষ্ট্রপ্রতিষ্ঠার স্বপ্ন দেখিয়ে একটি ভূখণ্ডের জনগোষ্ঠীকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিলেন সে গল্পই তুলে ধরা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মার্চ ০২, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa