ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লন্ডন

ব্রিটেনে বাংলাদেশি ইমাম খুন

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
ব্রিটেনে বাংলাদেশি ইমাম খুন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: নর্থওয়েষ্ট ইংল্যান্ডের রচডেল শহরে বাংলাদেশি এক ইমাম খুন হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৯টার কিছু আগে রচডেল সাউথ স্ট্রিট পার্কের অদূরে একটি প্লে গ্রাউন্ডে থেকে আহত অবস্থায় ইমাম ক্বারী জালাল উদ্দিনকে উদ্ধার করে পুলিশ।



হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই মারা যান তিনি। স্থানীয় কোনো এক আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে মসজিদে নামাজ শেষে শর্টকাট রাস্তায় বাসায় ফেরার পথেই তিনি আক্রমণের শিকার হন বলে ধারণা করছে পুলিশ। এখনও হত্যার কারণ উদঘাটন করতে না পারলেও এর সঙ্গে জড়িত সন্দেহে ৩১ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

ধারণা করা হচ্ছে, এটি একটি বর্ণবাদী হত্যাকাণ্ড। পুলিশের বিশেষ দল এর কারণ উদ্ধার করার জন্য তদন্ত চালিয়ে যাচ্ছে।

ক্বারী জালাল উদ্দিন রচডেল জালালিয়া মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করতেন। সদা হাসি খুশি এবং অমায়িক ব্যবহারের জন্য তিনি সবার কাছে অত্যন্ত প্রিয় ছিলেন। তার দেশের বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার সতপুর গ্রামে। তিনি দীর্ঘ দিন ধরে ব্রিটেনে বসবাস করে আসছেন।

এদিকে ক্বারী জালাল উদ্দিনের খুনের ঘটনায় রচডেল কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় এমপি সায়মন ডানসাক সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে নিহত ইমামের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

তিনি বলেন, ক্বারী জালাল উদ্দিন ছিলেন কমিউনিটির গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি যিনি স্থানীয় মসজিদে স্বক্রিয়ভাবে দায়িত্ব পালন করতেন।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ