ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

ব্রিটেনে অবৈধ ইমিগ্রেন্ট ৭ বাংলাদেশি গ্রেফতার

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
ব্রিটেনে অবৈধ ইমিগ্রেন্ট ৭ বাংলাদেশি গ্রেফতার প্রতীকী ছবি

লন্ডন: ব্রিটেনে অবৈধভাবে  বসবাস ও কাজের দায়ে ৭ বাংলাদেশিকে গ্রেফতার করেছে ব্রিটিশ ইমিগ্রেশন পুলিশ। সম্প্রতি দেশটির প্রাচীনতম শহর কলচেস্টারের স্টেনওয়ে এলাকার তান্দুরি ভিলা নামের বাংলাদেশি মালিকানাধীন একটি রেস্টুরেন্ট থেকে এই সাত বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

এ সময় দুই বাংলাদেশি রেস্টুরেন্টটির পেছনের দরজা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। গ্রেফতারকৃত ৭ জনের মধ্যে ৩ জনের স্টুডেন্ট ভিসা ও ১ জনের ভিজিট ভিসার মেয়াদউত্তীর্ণ ছিল।

এই ৪জনকে বাংলাদেশে ফেরৎ পাঠানো হতে পারে। গ্রেফতারকৃত অপর ৩ বাংলাদেশির ইমিগ্রেশন এপ্লিকেশন থাকলেও কাজের কোন রাইট না থাকায় তাদের গ্রেফতার করা হলেও পরবর্তীতে তারা জামিনে মুক্তি পান।   অবৈধ এই ইমিগ্রেন্টদের কাজে রাখার দায়ে রেস্টুরেন্ট মালিকের ১ লাখ ৪০ হাজার পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে। মালিককে প্রতি অবৈধ কর্মী পিছু ২০ হাজার পাউন্ড করে প্রদান করতে হতে পারে যদি না তিনি প্রমাণ করতে ব্যর্থ হন তাদের কাজের বৈধতা রয়েছে।

উল্লেখ্য, ইমিগ্রেশন আইন অনুযায়ী প্রতিষ্ঠানে কর্মী রাখার পূর্বে তাদের কাজের বৈধতা রয়েছে কিনা তা যাচাই করা ব্রিটেনে বাধ্যতামূলক।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
আরআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa