ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

‘'জনমত' রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি রাখে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
‘'জনমত' রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি রাখে’

লন্ডন: বাঙ্গালীর স্বাধিকার আন্দোলন ও একাত্তরের মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে প্রবাসে অনবদ্য ভূমিকা রেখেছে 'জনমত'। 'জনমত' অবশ্যই বাংলাদেশের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি রাখে।



বুধবার স্থানীয় সময় রাতে লন্ডনে ব্রিটেনের প্রাচীনতম বাংলা সাপ্তাহিক 'জনমত' এর কার্যালয় পরিদর্শনে এসে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এই মন্তব্য করেন। মন্ত্রী জনমত কার্যালয়ে এসে পৌঁছলে সম্পাদক নবাব উদ্দিন সহকর্মীদের নিয়ে তাঁকে স্বাগত জানান। এ সময় জনমত সম্পাদকের সাথে আরো উপস্থিত ছিলেন নির্বাহী সম্পাদক সাঈম চৌধুরী, বার্তা সম্পাদক মোসলেহ উদ্দিন আহমদ, পলিটিক্যাল এডিটর ইসহাক কাজল, বিশেষ প্রতিনিধি ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মাহবুব রহমান, কমিউনিটি নিউজ এডিটর মোহাম্মদ গোলাম কিবরিয়া, সাব এডিটর নাজমুল ইসলাম, গ্রাফিক ডিজাইনার অপু রায়, লন্ডন বাংলা প্রেসক্লাবের ফ্যাসিলিটি সেক্রেটারি সালেহ আহমদ ও জনমত এর টাওয়ার হ্যামলেটস প্রতিনিধি আহাদ চৌধুরী বাবু প্রমুখ। মন্ত্রীর সাথে ছিলেন বাংলাদেশের মিনিস্ট্রি অব সিভিল এভিয়েশন ও ট্যুরিজম এর জয়েন্ট সেক্রেটারি নিখিল রঞ্জন রায়।

জনমত পরিবারের সদস্যসহ অন্যান্য সাংবাদিকদের সাথে মতবিনিময়ে মন্ত্রী বলেন, 'বিলেতের প্রাচীনতম বাংলা সাপ্তাহিক জনমত এর সাথে আমার সম্পর্ক দীর্ঘ দিনের। জনমতের সাবেক সম্পাদক এটিএম ওয়ালি আশরাফের সময়কাল থেকেই আমি বিভিন্ন সময়ে জনমত অফিসে এসেছি। '

জনমতকে বিলেতে বাঙালি কমিউনিটির সবচেয়ে প্রিয় সংবাদপত্র হিসেবে উল্লেখ করে মেনন বলেন, 'বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে প্রবাসের প্রাচীনতম এই পত্রিকাটি অগ্রণী ভূমিকা পালন করেছে। নতুন প্রজন্মের কাছে দেশের খবর পৌঁছে দিতে জনমত এর অবদান অনস্বীকার্য। ' তিনি সাপ্তাহিক জনমত এর রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান বিষয়ে বলেন, 'জনমত যাতে বাংলাদেশের রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করে এর জন্য গত বছর আমি আনুষ্ঠানিকভাবে প্রস্তাব করেছি। প্রয়োজনে এ ধরনের সম্মাননা প্রদানের জন্য যে কমিটি রয়েছে তাদের কাছে বিষয়টি আবার উপস্থাপন করবো'।

তিনি বলেন, 'আমি বিশ্বাস করি, প্রবাসে দেশকে চেনাবার, জানাবার লক্ষ্যে জনমত দীর্ঘ ৪৭ বছর থেকে যে গুরু দায়িত্ব পালন করে যাচ্ছে তার জন্য রাষ্ট্রীয় স্বীকৃতি জনমত এর প্রাপ্য। '

উল্লেখ্য, ১৯৬৯ সালে জন্ম নেয়া 'জনমত' দেশের বাইরের একমাত্র বাংলা সাপ্তাহিক যা কোন বিরতি ছাড়াই দীর্ঘ ৪৬ বছর ধরে প্রকাশিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa