ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

লন্ডন

ব্রিটেনের রানীর অভ্যর্থনায় সাংবাদিক নাহাস পাশা

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
ব্রিটেনের রানীর অভ্যর্থনায় সাংবাদিক নাহাস পাশা

লন্ডন: ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের অভ্যর্থনা অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছিলেন  কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য ও ব্রিটেনের প্রাচীনতম বাংলা সাপ্তাহিক জনমত এর  প্রধান সম্পাদক সাংবাদিক সৈয়দ নাহাস পাশা।

গত ২৭ অক্টোবর লন্ডনের সেন্ট জেমস প্যালেসে কমনওয়েলথ সংগঠনসমূহের প্রতিনিধিদের জন্য এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন রানী এলিজাবেথ।

সাধারণত কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনের পূর্বে রানী কমনওয়েলথ সংগঠন সমূহের প্রতিনিধিদের সাথে মিলিত হন।

আগামী ২৬ থেকে  ২৮ নভেম্বর পর্যন্ত ভূমধ্যসাগরীয় দেশ মাল্টায় সরকার প্রধানদের এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রানী এলিজাবেথ ও তার স্বামী প্রিন্স ফিলিপস। প্রতি দুই বছর অন্তর এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

রানীর অভ্যর্থনা অনুষ্ঠানে বিভিন্ন দেশের  কমনওয়েলথ সংগঠন সমূহের প্রতিনিধি ছাড়াও প্রিন্স চার্লস, ফরেন অফিস মিনিস্টার হিউগো সোয়্যার, কয়েকটি কমনওয়েলথভুক্ত দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। অভ্যর্থনায় একমাত্র বাঙালি সাংবাদিক হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ নাহাস পাশা। তিনি রানী এলিজাবেথ ও প্রিন্স চার্লসের সাথে কথা বলেন। তারা এ সময় সৈয়দ নাহাস পাশার কাছ থেকে ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটির সফলতার কথা আগ্রহ  সহকারে শোনেন।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa