ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লন্ডন

রোশনারা আলী ব্রিটিশ পার্লামেন্টের সংসদীয় কমিটির সদস্য মনোনীত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
রোশনারা আলী ব্রিটিশ পার্লামেন্টের সংসদীয় কমিটির সদস্য মনোনীত ব্রিটিশ এমপি রোশনারা আলী

লন্ডন: বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম ব্রিটিশ এমপি রোশনারা আলী হাউস অব কমন্সের এনার্জি ও ক্লাইমেট চেঞ্জ বিষয়ক সংসদীয় কমিটির সদস্য মনোনীত হয়েছেন। এর আগে তিনি ট্রেজারি কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।



নতুন দায়িত্ব লাভে সন্তোষ প্রকাশ করে রোশনারা বলেন, 'এই দায়িত্ব লাভে সরকারের এনার্জি ও ক্লাইমেট চেঞ্জ বিষয়ক পলিসি পরীক্ষা নিরীক্ষার একটি সুযোগ তৈরি হলো।

এক্ষেত্রে ব্রিটেনের সামনে বেশ কিছু চ্যালেঞ্জ রয়েছে মন্তব্য করে রোশনারা বলেন, 'নবায়ন যোগ্য শক্তি ব্যবহারের মাধ্যমে এই চ্যালেঞ্জ মোকাবেলার একটি অভিজ্ঞতা লাভের সুযোগ দেবে নতুন দায়িত্ব'।

তিনি বলেন, 'শ্যাডো ইন্টারন্যাশনাল মিনিস্টার থাকাকালীন বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মানুষের মধ্যে জলবায়ু পরিবর্তন ইস্যুতে ব্রিটেনের নেতৃত্ব গ্রহণের যে আকাঙ্ক্ষা দেখেছি দায়িত্ব পালনকালীন সেই আকাঙ্ক্ষা বাস্তবায়নের পক্ষেই কাজ করবো'।

এ প্রসঙ্গে তিনি বাংলাদেশসহ জলবায়ু পরিবর্তন জনিত বিপর্যয়ের শিকার দেশগুলোর সাধারণ মানুষের স্বার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, এর আগে রোশনারা আলী শ্যাডো ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট মিনিস্টার, শ্যাডো এডুকেশন মিনিস্টার ও ট্রেজারি সিলেক্ট কমিটির মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া এনার্জি এন্ড ক্লাইমেট ইন্টেলিজেন্ট ইউনিট বোর্ডের মেম্বার হিসেবেও দায়িত্ব পালন করেন রোশনারা।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২৯১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ