ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লন্ডন

নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৫
নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন ঘণ্টা লন্ডনে যাত্রাবিরতি শেষে তিনি নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করেন।



স্থানীয় সময় বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটে বিমানের একটি বিশেষ ফ্লাইটে হিথ্রোতে এসে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান বর্তমানে লন্ডনে অবস্থানরত জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক ও হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদির প্রমুখ।

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাও বোনকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিমান বন্দরে।

স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী নিউইয়র্কের উদ্দেশে লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলী, তার প্রেস সেক্রেটারি এহসানুল করিম প্রমুখ  সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

এর আগে, বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে এ সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, তিন বাহিনী প্রধান, ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত, বৃটিশ হাইকমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বিমান বন্দরে।

২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে ঈদুল আজহা উদযাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ২৫ সেপ্টেম্বর থেকে যোগ দেবেন জাতিসংঘ সাধারণ অধিবেশনে। সেখানে ব্যস্ত সময় কাটাবেন টানা ছয়দিন। ১ অক্টোবর নিউইয়র্ক ছেড়ে স্থানীয় সময় ২ অক্টোবর লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি  শেষে ৩ অক্টোবর দেশে ফিরে সিলেট হয়ে ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৫,আপডেট ১০২৮ ঘণ্টা   
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ