ঢাকা, বৃহস্পতিবার, ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

৪ ব্রিটিশ এমপি বাংলাদেশ আসছেন ২৫ সেপ্টেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট লন্ডন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
৪ ব্রিটিশ এমপি বাংলাদেশ আসছেন ২৫ সেপ্টেম্বর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: ব্রিটেনের কনজারভেটিভ পার্টির নিজস্ব চ্যারিটি প্রজেক্ট ‘শাপলা’র বাংলাদেশ কার্যক্রম পরিদর্শন করতে চার ব্রিটিশ এমপি ঢাকা যাচ্ছেন।

এর মধ্যে বাংলাদেশ বিষয়ক অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) চেয়ার আন মেইনসহ চার ব্রিটিশ এমপির সমন্বয়ে গঠিত কনজারভেটিব ফ্রেন্ডস অব বাংলাদেশের ২৩ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশ যাচ্ছেন আগামী ২৫ সেপ্টেম্বর।




দলটি বাংলাদেশে পরিচালিত ‘শাপলা’র বিভিন্ন প্রজেক্ট পরিদর্শনসহ ঢাকা ও সিলেটে বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

দলে অন্যদের মধ্যে রয়েছেন- পল স্কেলি এমপি, ডেভিড ম্যাকেনটুস এমপি, বব ব্লাকম্যান এমপি ও কনজারবেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ারম্যান মেহফুজ আহমেদ প্রমুখ। প্রতিনিধি দলটি এক সপ্তাহ বাংলাদেশে অবস্থান করবে।

শাপলা চ্যারিটি সংগঠনটি শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও আর্থসামাজিক অবকাঠামোগত উন্নয়ন প্রজেক্ট নিয়ে বাংলাদেশ, সিয়েরালিওন, রোয়ান্ডা ও বসনিয়ায় কাজ করছে।

বাংলাদেশে প্রতিষ্ঠানটি শিক্ষা, স্বাস্থ্য ও দারিদ্র্য বিমোচনে ব্রাক ও লন্ডন টাইগার্সসহ স্থানীয় কয়েকটি সংগঠনে সঙ্গে পার্টনারশিপ ভিত্তিতে কাজ করছে।

এর আগে, ২০১১ ও ২০১২ সালে কনজারভেটিভ পার্টির নেতৃত্বে এ ধরনের প্রতিনিধিদল বাংলাদেশ সফর করে এই চ্যারিটি প্রজেক্টগুলো পরিদর্শন করে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa