ঢাকা, বৃহস্পতিবার, ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

প্রবাসী মুক্তিযোদ্ধা হুমায়ুনের ইন্তেকাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
প্রবাসী মুক্তিযোদ্ধা হুমায়ুনের ইন্তেকাল জিএন চৌধুরী হুমায়ুন

লন্ডন: বিশিষ্ট মুক্তিযোদ্ধা, যুক্তরাজ্য জাসদের সাবেক সভাপতি জিএন চৌধুরী হুমায়ুন ইন্তেকাল করেছেন (ইন্না......রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।



স্থানীয় সময় সোমবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৭টায় ব্রিটেনের আইল অব ম্যান এর একটি হাসপাতালে তিনি মারা যান। দীর্ঘদিন ধরে জটিল রোগে ভুগছিলেন তিনি।

মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন জিএন চৌধুরী হুমায়ুন।

শুক্রবার (২১ আগস্ট) বাদ জুমা ম্যানচেস্টারে প্রথম নামাজে জানাজা শেষে দাফনের জন্য মরহুমের মরদেহ গ্রামের বাড়ি সিলেটে নিয়ে যাওয়া হবে।

জিএন চৌধুরী হুমায়ুন ১৯৭১ সালে বিএলএফ’র সদস্য হিসেবে ৪ নং সেক্টরে মেজর জেনারেল সি আর দত্তের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেন। এর আগে তিনি জেনারেল আতাউল গণি ওসমানীর একান্ত সচিব ছিলেন।

প্রয়াত এই মুক্তিযোদ্ধা স্বাধীনতার পর ১৯৭৩ সালে উচ্চশিক্ষা গ্রহণের লক্ষে ব্রিটেন চলে আসেন। শিক্ষা গ্রহণ শেষে ১৯৭৪ সালে ম্যানচেস্টারস্থ বাংলাদেশ হাইকমিশনে কর্মজীবন শুরু করেন।

এদিকে, সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা জিএন চৌধুরী হুমায়ুনের মৃত্যুতে বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করা হয়েছে।

যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক সৈয়দ আবুল মনসুর লীলু, আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইসহাক কাজলসহ অন্যরা পৃথক শোকবার্তায় তার আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa